পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার আটক, বিসিআইসি ডিলারের গুদামে তালা

Send
নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩০, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৩৫, জানুয়ারি ২৪, ২০২০

নেত্রকোনা

নেত্রকোনার মদনে পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার আটক করেছে স্থানীয়রা। বুধবার রাতে উপজেলা সদর থেকে খালিয়াজুরি উপজেলায় পাচার করার সময় গোবিন্দশ্রী সুজন বাজারের সামনের সড়ক থেকে সারের বস্ত ভর্তি ট্রলিটি আটক করা হয়। ট্রলির চালক ম্যামো দেখাতে না পাড়ায় এবং ডিলারের নাম প্রকাশ না করায় স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেন স্থানীয়রা। পরে সুজন বাজারের সার ডিলার শফিকের গুদামে সারগুলো জিম্মায় রাখা হয়।

পাচারের অভিযোগে উপজেলার চানগাঁও ইউনিয়নের আলম বাজারে বিসিআইসি ডিলার মেসার্স নিত্য রঞ্জন পালের গুদামে তালা দিয়েছে স্থানীয়রা। তবে এই সারের মালিকানা কেউ দাবি করেনি। এবং রঞ।জন পালের পরিবারের পক্ষ থেকেও সার পাচারের বিষয়টি অস্বীকার করা হয়েছে।

এব্যাপারে ডিলার শফিক জানান, কৃষকদের চিৎকার শুনে ঘটনা স্থলে এসে ট্রলিভর্তি সারের বস্তা দেখতে পাই। বিষয়টি উপজেলা কৃষি অফিসকে জানালে সারগুলো আমার জিম্মায় রাখতে বলেন। আমার গুদামে ৫০ বস্তা সার জমা রয়েছে। আমাকে কৃষকরা জানান, সার মদন থেকে খালিয়াজুরি পাচার হচ্ছিলো। এখন পর্যন্ত সারের মালিক আসেনি। ট্রলিচালক কৌশলে ট্রলি নিয়ে পালিয়ে গেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা নাজমুল হাসান বলেন, ‘সার আটকের খবর শুনেছি, ইউএনও স্যারের সঙ্গে পরামর্শ করে নীতিমালানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ইউএনও মো. ওয়ালীউল হাসান জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক সারের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। গুদামে তালা ঝুলানোর বিষয়টি নিয়ে কৃষি অফিসারের সঙ্গে কথা বলবো।

 

/এএইচ/

লাইভ

টপ