দুই বছরে ‘৯৯৯’ নম্বরে ২ কোটি অভিযোগ: আইজিপি

Send
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশিত : ২১:২২, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪৫, জানুয়ারি ২৫, ২০২০

 

1

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জরুরি সেবা ৯৯৯ নম্বরে এ পর্যন্ত ২ কোটি অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে পুলিশ ৫০ লাখ অভিযোগ সমাধান করতে পেরেছে। শনিবার ২৫ জানুয়ারি বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতযোগিতার পুরষ্কার বিতরণ শেষে এসব কথা বলেন।

আইজিপি বলেন, পুলিশ চায় মানুষকে সেবা দিতে, সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। পুলিশকে জনবান্ধব করে তুলতে সকল পদক্ষেপ নেওয়া হচ্ছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বহাল রয়েছে উল্লেখ জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশের মধ্যে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ভবিষ্যতে কোনও পুলিশে সদস্যের মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা থাকলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, যারা মাদক ব্যবসা পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাদের সুযোগ দেওয়া হবে। যারা মাদক ব্যবসায় জড়িত, তারা যত শক্তিশালীই হোক আইনের আওতায় আসতেই হবে। মাদক ব্যবসায়ীরা আত্মসমর্পণ না করলে তাদের জন্য ভয়ানক দিন অপেক্ষা করছে বলেও হুঁশিয়ারি দেন তিনি। আইজিপি আরও বলেন, থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই।

জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ আরও অনেকে।

/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ