আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জাপার যুগ্ম মহাসচিব!

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৩, জানুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৪১, জানুয়ারি ২৬, ২০২০

নুরুল ইসলাম দীপুগাজীপুরের সাবেক এমপি আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নুরুল ইসলাম দীপুকে জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব করায় শনিবার (২৫ জানুয়ারি) প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে মহানগর যুবলীগ। তারা দীপুকে জাপার যুগ্ম মহাসচিব পদ থেকে তিন দিনের মধ্যে বাদ দেওয়ার আল্টিমেটামও দিয়েছে।

গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়েছে, আগামী তিন দিনের মধ্যে দীপুকে জাপার যুগ্ম মহাসচিব পদ থেকে অপসারণ না করলে গাজীপুরে যেখানেই জাপার নেতাকর্মীদের দেখা যাবে সেখানেই তাদের প্রতিহত করা হবে। আওয়ামী লীগের কোনও অনুষ্ঠানেও যেন জাপার নেতাকর্মীরা অংশ না নেন।

যুবলীগের বিক্ষোভ মিছিলএ ঘটনায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন গত কয়েকদিন ধরে জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করে আসছিল। এরই মধ্যে দীপুসহ জাপার নেতাকর্মীদের টঙ্গীতে অবাঞ্ছিত ঘোষণা করে টঙ্গী থানা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। শুক্রবার বিকালে বিক্ষুব্ধ লোকজন দীপুর বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। দীপু বর্তমানে ইউরোপে পলাতক রয়েছেন। এর আগে তিনি জাপার সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। ২০০৪ সালে আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড মামলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ছাড়াও বিএনপি ও জাপার নেতাকর্মীদেরকেও একই মামলায় আসামি করা হয়। দীপু তৎকালীন জাপার ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছিলেন। মামলাটি বর্তমানে উচ্চ আদালতে বিচারাধীন।

প্রসঙ্গত, আহসান উল্লাহ মাস্টার ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-২ আসন থেকে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

/এসটি/এমএমজে/

লাইভ

টপ