করোনা ভাইরাস সতর্কতায় খুলনার সব হাসপাতালে বিশেষ ইউনিট চালু

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ২২:৫৭, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৪, জানুয়ারি ২৭, ২০২০

 

খুলনা

করোনা ভাইরাস নিয়ে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে মহানগরীসহ খুলনার সকল হসপাতালে ৫ বেডের বিশেষ ইউনিট  ‘আইসোলেশন ইউনিট’ চালু করা হয়েছে। সোমবার বিকাল থেকে প্রস্তুতি নিয়ে এ বিশেষ ইউনিট সক্রিয় করা হয়েছে। যা মঙ্গলবার থেকে কার্যকর হবে। আক্রান্ত রোগীর সুচিকিৎসা নিশ্চিত করতে প্রস্তুতি হিসেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ বলেন, প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী সোমবারই প্রত্যেক স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ বেড নিয়ে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ দেওয়া হয়েছে। সংক্রমক ব্যাধি হাসপাতালেও এ ইউনিট খোলা হচ্ছে। সিভিল সার্জন আরও বলেন, প্রত্যেক ইউনিট এ সংশ্লিষ্ট আরএমও ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তাকে এই ইউনিটের প্রধান করে পৃথক টিম গঠন করা হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটি এম মঞ্জুর মোর্শেদ বলেন, মেডিসিন বিভাগের প্রধান ডা. কামাল হোসেনকে প্রধান করে ৫টি বেড সম্বলিত আইসোলেশন ইউনিট খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। যা মঙ্গলবার থেকেই কার্যকর হবে।

খুলনা স্বাস্থ্য অধিদফতর (রোগ নিয়ন্ত্রণ) সহকারি পরিচালক ডা. ফেরদৌসী আক্তার বলেন, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা পেয়ে খুলনা বিভাগের সকল হাসপাতালে বিশেষ ইউনিট চালুর প্রক্রিয়া শুরু হয়েছে।

/এমআর/

লাইভ

টপ