চুয়াডাঙ্গার সীমান্ত থেকে অর্ধকোটি টাকার স্বর্ণালংকার জব্দ করেছে বিজিবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১০, জানুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১২, জানুয়ারি ২৮, ২০২০

চুয়াডাঙ্গার জীবননগরের সীমান্ত পিলার ৭৩/৩ এস সংলগ্ন শিংনগর হালদারপাড় স্থান থেকে ৬২ লাখের বেশি টাকা মূল্যের স্বর্ণালংকার জব্দ করেছে বিজিবির মহেশপুর ব্যাটালিয়ন। সোমবার (২৭ জানুয়ারি) বিকাল সোয়া ৩ টার দিকে এক চোরাকারবারিকে ধাওয়া করে এই স্বর্ণালংকার জব্দ করা হয়। মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম খান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানিয়েছেন, বিজিবির রাজাপুর বিওপির টহলদল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হালদারপাড়া নামক স্থান দিয়ে ভারত  হতে বাংলাদেশে  আসার সময়  সন্দেহভাজন একজন চোরাকারবারীকে ধাওয়া  করে। সেই সময়ে চোরাকারবারী  একটি  বস্তা ফেলে দ্রুত  পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বস্তাটি জব্দ করে।  বস্তার ভেতরে কাগজে  মোড়ানো  ০৪টি প্যাকেট ছিল। প্যাকেটে বিভিন্ন স্বর্ণালংকার পাওয়া যায়। এর মধ্যে ৭৮টি আংটি, ৬২ জোড়া কানের দুল, ৪০ জোড়া পাশা, ২১ জোড়া ঝুমকা, ০৬টি ব্রেসলেট, ০৩টি সোনার চেন। উদ্ধারকৃত স্বর্ণালংকারের ওজন এক কেজি ২১০ গ্রাম।

আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬২ লাখ ২৮ হাজার ৭৫০ টাকা। জব্দকৃত স্বর্ণালংকার  চুয়াডাঙ্গা জেলার ট্রেজারি  কার্যালয়ে জমা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

/এআরআর/এইচকে/

লাইভ

টপ