প্রবেশ পত্র বিতরণের সময় মসজিদের নামে চাঁদা উত্তোলন

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৯:২৮, জানুয়ারি ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৫, জানুয়ারি ২৯, ২০২০

প্রবেশ পত্র বিতরণের সময় মসজিদের নামে চাঁদা উত্তোলনগাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের অনার্স (সম্মান) তৃতীয় বর্ষের প্রবেশ পত্র বিতরণের সময় শিক্ষার্থীদের কাছ থেকে মসজিদের নামে চাঁদা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। বুধবার কলেজের ১০টি ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের মধ্যে প্রবেশ পত্র বিতরণ শুরু হয়।

শিক্ষার্থীদের কাছ থেকে জানা গেছে, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে তাদের অনার্স (সম্মান) তৃতীয় বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে। বুধবার কলেজের ভূগোল বিভাগ থেকে সব বিভাগের প্রবেশ পত্র বিতরণ করা হচ্ছে। আগে বিভাগওয়ারী প্রবেশপত্র বিতরণ করা হতো। এবার কেন্দ্রীয়ভাবে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রুহুল আমীনের তত্ত্বাবধানে প্রবেশ পত্র বিতরণ করা হচ্ছে। একইসঙ্গে ছাপা রসিদের মাধ্যমে মসজিদের নামে নির্ধারিত একশ’ টাকা করে রেখে প্রবেশ পত্র দেওয়া হচ্ছে। বাড়তি এ টাকা দেওয়ার জন্য শিক্ষার্থীরা প্রস্তুত ছিলেন না বলে জানিয়েছেন। কলেজের ১০টি বিভাগে প্রায় একশ’ করে শিক্ষার্থী রয়েছেন।

এ ব্যাপারে বিভাগীয় প্রধান বা বিভাগীয় শিক্ষকদের সঙ্গে কথা বলতে চাইলে তারা এ বিষয়ে কিছু বলতে রাজী হননি।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ বলেন, তিনি সব প্রবেশ পত্রে স্বাক্ষর করে দিয়েছেন। প্রবেশ পত্র বিতরণের বিনিময়ে মসজিদের নামে টাকা নেওয়ার বিষয়টি তার জানা নেই বলে তিনি দাবি করেছেন।

এ ব্যাপারে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রুহুল আমীন জানান, ‘মসজিদ পরিচালনার জন্য আগে শিক্ষকদের বেতন থেকে মাসে একশ’ টাকা কেটে রাখা হতো। এখন শিক্ষকেরা সেই টাকা দিচ্ছেন না। তাই মসজিদ পরিচালনার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে রসিদের মাধ্যমে টাকা উত্তোলন করা হচ্ছে।’ তবে এ ব্যাপারে স্টাফ কাউন্সিল বা একাডেমিক কাউন্সিলের কোনও সিদ্ধান্ত রয়েছে কিনা সে বিষয়ে তিনি কোনও উত্তর দিতে পারেননি।

/এফএস/

লাইভ

টপ