চুয়াডাঙ্গায় ইজিবাইক ধর্মঘট

Send
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৫৮, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১২, ফেব্রুয়ারি ১৫, ২০২০

BT New Tempচুয়াডাঙ্গার প্রধান সড়কগুলো থেকে অযান্ত্রিক যানবাহন উচ্ছেদের প্রতিবাদে জেলার চারটি উপজেলায় একযোগে লাগাতার ধর্মঘট পালন করছেন ইজিবাইক মালিক-শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন শহরবাসী ও এসএসসি পরীক্ষার্থীরা। শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

এদিকে আকস্মিক ধর্মঘটে এসএসসি পরীক্ষার্থীরা পায়ে হেঁটে গিয়ে নির্ধারিত সময়ে কেন্দ্রে ঢুকতে পারেনি। এ সুযোগে কিছু রিকশাচালকও হাঁকিয়ে বসেন কয়েকগুণ বেশি ভাড়া। পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ ইজিবাইক বন্ধে ক্ষোভ প্রকাশ করেছেন শহরবাসী ও যাত্রী সাধারণরা। তারা দ্রুত এর প্রতিকার দাবি করেছেন।

চুয়াডাঙ্গা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম সাজু বলেন, ‘চুয়াডাঙ্গায় প্রায় ২০ হাজার ইজিবাইক রয়েছে। অনেক শিক্ষিত বেকার কর্মসংস্থানের অভাবে স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে গাড়ি কিনে সংসার চালাচ্ছেন।’

চুয়াডাঙ্গা অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির সভাপতি মুনতাজুর রহমান বলেন, ‘স্থানীয় প্রশাসন ইজিবাইককে অবৈধ যান ঘোষণা করে সড়ক থেকে উচ্ছেদের ঘোষণা দিয়েছে। এর প্রতিবাদে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি।’

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গার পুলিশ প্রশাসন চার দিনের আল্টিমেটাম দিয়ে চুয়াডাঙ্গার সড়কগুলো থেকে অযান্ত্রিক সব ধরনের যান উচ্ছেদের ঘোষণা দেন। এরই প্রতিবাদে ইজিবাইক মালিক-শ্রমিকরা লাগাতার ধর্মঘট পালন করছেন।

/এমএএ/

লাইভ

টপ