চোরাই পথে আনা ৯ হাজার লিটার ফার্নেস অয়েলসহ গ্রেফতার ২

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২০:২৫, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৪, ফেব্রুয়ারি ১৫, ২০২০


গ্রেফতার

শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা ৯ হাজার লিটার ফার্নেস অয়েল জব্দ করেছে র‌্যাব। শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে চট্টগ্রাম নগরীর শুলকবহর এলাকা থেকে ফার্নেস অয়েল ভর্তি ট্যাংকারটি জব্দ করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক কাজী মোহাম্মদ তারেক আজিজ। এ ঘটনায় জড়িত থাকার দায়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান।  
গ্রেফতার দুইজন হলেন কর্ণফুলী থানার চরপাথরঘাটা এলাকার আবদুল মোনাফের ছেলে রিজুয়ানুল ইসলাম (৩৫) ও পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকার ফয়েজ আহমদের ছেলে মো. রহমান (৩৪)। এদের মধ্যে রহমান ট্যাংকারের চালক, অন্যজন ফার্নেস অয়েলের মালিকের শ্যালক।
তারেক আজিজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিদেশ থেকে চোরাই পথে তেল এনে একটি চক্র দীর্ঘদিন ধরে শুল্ক ফাঁকি দিয়ে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে আজ শনিবার দুপুর ২টার দিকে অভিযান চালিয়ে আমরা ৯ হাজার লিটার ফার্নেস অয়েল ভর্তি একটি ট্যাংকারসহ দুইজনকে আটক করি। চোরাই পথে আনা এই তেল কর্ণফুলী এলাকা থেকে সীতাকুণ্ডু এলাকায় বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।
তিনি আরও বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি এই ঘটনার সঙ্গে জসিম অয়েল সাপ্লাইয়ার্স নামে একটি প্রতিষ্ঠান জড়িত। আটক দুইজনের মধ্যে একজন এই প্রতিষ্ঠানের মালিকের শ্যালক। কীভাবে তারা এই তেল বিদেশ থেকে নিয়ে আসে তা আমরা খতিয়ে দেখছি। এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। তাদের গ্রেফতার করতে পারলে কীভাবে শুল্ক ফাঁকি দিয়ে তেল আনা হয় সেটি জানতে পারবো।

 

/টিএন/

লাইভ

টপ