চাঁদপুর পৌরসভা নির্বাচনে অংশ নেবে বিএনপি

Send
চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত : ২১:২৫, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, ফেব্রুয়ারি ১৭, ২০২০




চাঁদপুর পৌরসভা (ছবি সংগৃহীত)২০১৫ সালের নির্বাচনে অংশ না নিলেও এবার চাঁদপুর পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এমনটাই জানিয়েছেন দলটির জেলা কমিটির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। তিনি বলেন, ‘কেন্দ্রের সিদ্ধান্ত হচ্ছে নির্বাচনে বিএনপি অংশ নেবে। চাঁদপুর পৌরসভাতো এর বাইরে নয়। তাই চাঁদপুর পৌরসভা নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার কোনও কারণ নেই।’

বিএনপির এই শীর্ষ নেতা আরও বলেন, বিএনপি গণমানুষের দল। বিএনপি নির্বাচনমুখী দল। ক্ষমতাসীন দল জোর করে ভোট নেয়, ভোট ডাকাতি করে, ভোট ছিনতাই করে। বিএনপিতো আর এগুলো করে না।

প্রার্থিতা বিষয়ে তিনি বলেন, দুই-তিনজনের নাম শোনা যাচ্ছে। মাত্র তফসিল ঘোষণা হয়েছে- মনোনয়নপত্র কেনার পর কেন্দ্রে বসে সিদ্ধান্ত হবে কে হবেন দলের প্রার্থী।

এদিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় গতবছর নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। তবে এবার বিএনপি নির্বাচনে অংশ নেবে।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী চাঁদপুর পৌরসভা নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, চাঁদপুর পৌরসভায় এক লাখ ১৬ হাজার ১২২ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ১৬১ জন এবং নারী ভোটার ৫৭ হাজার। তবে নির্বাচন পর্যন্ত হালনাগাদের কারণে সংখ্যা আরও বাড়তে পারে।

এরআগে, ২০১৫ সালের ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থীকে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী নাছির উদ্দিন আহমেদ।

/টিটি/

লাইভ

টপ