ঝুঁকিতে মুক্তিযোদ্ধার বাড়ি, গর্ত করে তুলে নেওয়া হলো মাটি

Send
বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত : ২১:৩০, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৬, ফেব্রুয়ারি ১৮, ২০২০

BT New Tempবাগেরহাটে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ নির্মাণের জন্য এক মুক্তিযোদ্ধার বসতবাড়ির সামনে গভীর গর্ত করে মাটি নেওয়ার অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। গর্তের কারণে ঝুঁকিতে রয়েছে ওই মুক্তিযোদ্ধার বসতবাড়ি। এমনকি চলাচলের রাস্তায়ও অ্যাক্সেভেটর দিয়ে মাটি তুলে গর্ত করা হয়েছে। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট সদর উপজেলার গোবরদিয়া এলাকায় মুক্তিযোদ্ধা সরদার শাজাহানের বাড়িতে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা সরদার শাজাহান অভিযোগ করেন, তিনি গোবরদিয়া মৌজার পুটিখালী নদীর পাশে সাত শতক জমি কিনে ঘর তৈরি করে বসবাস করছেন। মঙ্গলবার দুপুরে বেড়িবাঁধ নির্মাণের জন্য মাটি নেওয়া শুরু করে ঠিকাদার। এ সময় তিনি তার বাড়ির রাস্তাটি অক্ষত রাখার অনুরোধ করেন। একপর্যায়ে অ্যাক্সেভেটর চালক ও সংশ্লিষ্টদের সঙ্গে তার তর্ক হয়। এরপর ক্ষিপ্ত হয়ে ঘরের সামনেই গভীর গর্ত করে তারা।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সাঈদ এন্টারপ্রাইজে কর্মরত আফতাব সাঈদ খান মুঠোফোনে বলেন, ‘ওখানে ওই মুক্তিযোদ্ধার কোনও জমি নেই। পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ নির্মাণের জন্যই মাটি নেওয়া হচ্ছে।’

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ-উজ-জামান খান জানান, এ বিষয়ে তিনি কিছু জানেন না। খোঁজ নিয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

/এমএএ/এমওএফ/

লাইভ

টপ