‘মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে পাকিস্তানিদের দোসররা অপপ্রচার চালিয়েছে’

Send
পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত : ০২:৩১, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:৩৪, ফেব্রুয়ারি ২০, ২০২০

BT New Tempমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার জন্য পাকিস্তানিদের এদেশীয় দোসররা বিভিন্ন সময় অপপ্রচার চালিয়েছে। এদেশের সহজ-সরল জনসাধারণকে বিভ্রান্ত করেছিল মিথ্যা তথ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসার পর মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রকাশিত হচ্ছে।’ মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাতে পিরোজপুর জেলা পুলিশ লাইনসে মুক্তিযুদ্ধভিত্তিক মঞ্চ নাটক প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এ সময় মন্ত্রী বলেন,  ‘নাটকের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ’৭১-এর বর্বরতার কথা ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে মঞ্চ নাটকের প্রয়োজনীয়তা রয়েছে।’

এ আয়োজনে পিরোজপুর জেলা পুলিশের আয়োজনে মঞ্চ নাটক ‘লাল জমিন’ পরিবেশিত হয়। নাটকটি রচনা করেছেন মান্নান হীরা। এতে অভিনয় করেছেন মোমেনা চৌধুরী ও তার দল।

অনুষ্ঠানে আলোচনা করেন– পিরোজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল মান্নান, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, অভিনেত্রী মোমেনা চৌধুরী। 

/এমএএ/

লাইভ

টপ