মাকে হত্যাচেষ্টা: আ.লীগ নেতা কারাগারে

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ০৮:৩৪, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:৪৮, ফেব্রুয়ারি ২০, ২০২০

মতিয়ার রহমানপৈত্রিক সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জেরে বৃদ্ধা মাকে হত্যাচেষ্টার অভিযোগের মামলায় গাইবান্ধা জেলা আওয়ামী লীগের নেতা মতিয়ার রহমানকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (১৯ ফেব্রুয়ারী) গাইবান্ধা আমলী আদালতের (সাদুল্যাপুর) বিচারক রমেশ কুমার দাগা তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মতিয়ার রহমান গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। মতিয়ার সাদুল্যাপুরের রসুলপুর ইউনিয়নের মহিষবান্দি গ্রামের মৃত্যু আসমত উল্লা সরকারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাড. ইস্তেকুর রহমান জানান, ‘হত্যাচেষ্টায় মায়ের করা মামলায় জামিনের আবেদন করে আদালতে আত্মসমপর্ণ করেন মতিয়ার ও তার ভাই-ভাতিজাসহ ছয়জন। উভয় পক্ষের শুনানি শেষে মতিয়ারের জামিন আবেদন নামঞ্জুর করে অন্যদের জামিন দেন বিচারক। পরে বিকালে মতিয়ারকে জেলা কারাগারে পাঠায় পুলিশ। এর আগে এ মামলায় মতিয়ারের ভাই মোস্তফা কালামকে ১৭ ফেব্রুয়ারি গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ।’

তিনি আরও জানান, পৈত্রিক সম্পত্তির ভাগবাটোয়ারা ও দখল নিয়ে দীর্ঘদিন ধরে মা ও বোনদের সঙ্গে মতিয়ারসহ ভাইদের দ্বন্দ্ব চলছে। এ নিয়ে প্রায়ই বৃদ্ধা মাকে গালিগালাজ, বাড়ি থেকে তাড়িয়ে দেওয়াসহ হুমকি এমনকি মারধরও করে তারা। এক পর্যায়ে গত বছরের ডিসেম্বরে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে মতিয়ারসহ চার ছেলে ও নাতিসহ সাতজনের বিরুদ্ধে গাইবান্ধা আমলী আদালতে মামলা দায়ের করেন মজিতন নেছা। পরে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

 

/এফএস/

লাইভ

টপ