পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কমিটি ঘোষণা

Send
রাঙামাটি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩২, ফেব্রুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩০, ফেব্রুয়ারি ২৩, ২০২০

রাঙামাটিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (২২ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি চেম্বার অব কমার্স মিলনায়তনে এই কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটিতে ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভূঁইয়াকে সভাপতি ও আলমগীর কবিরকে সাধারণ সম্পাদক করা হয়। এছাড়া ১০১ সদস্য বিশিষ্ট কমিটির ৩২ জনের নাম ঘোষণা করেন কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী মজিবুর রহমান।

কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী মজিবুর রহমান বলেন, ‘পার্বত্য এলাকার সাধারণ মানুষের অধিকার আদায়ের জন্য এই কমিটি কাজ করবে। সে পাহাড়ি কিংবা বাঙালি, সেটি বিবেচ্য বিষয় নয়।’

ভূমি বিরোধ আইন নিয়ে আন্দোলনের কথা জানতে চাইলে তিনি বলেন, ‘ভূমি জরিপ ছাড়া ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন কাজ করলে পার্বত্য এলাকায় ভূমির সমস্যার সমাধান কখনোই হবে না। এতে সমস্যা আরও বাড়বে। পার্বত্য এলাকায় অনেক পাহাড়ি-বাঙালি বাস করে, তাদের ভূমির কাগজ নাই। জরিপ শেষে সেইসব ভূমিহীনকে পাঁচ একর করে ভূমির ব্যবস্থা করাই হবে আমাদের দাবি।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই কমিটির মেয়াদ এক বছর থাকবে। খুব দ্রুত পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটি এবং তিন জেলায় জেলা কমিটি গঠন করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি কাজী মজিবুর রহমান, অধ্যক্ষ আবু তাহের, মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক আলমগীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মেস্তরাম ত্রিপুরা, অর্থ সম্পাদক সোলায়মানসহ অনেকে।

/এনএস/এমএমজে/

লাইভ

টপ