সোনা চোরাচালানের দায়ে ২ জনের যাবজ্জীবন

Send
যশোর প্রতিনিধি
প্রকাশিত : ২০:৪৩, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৪, ফেব্রুয়ারি ২৩, ২০২০

যশোরযশোরে সোনা চোরাচালানোর দায়ে দুই চোরাকারবারিকে যাবজ্জীবন  কারাদণ্ড ও ৫০ হাজার হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিসুর রহমান ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বড় পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জু খালাশীর ছেলে তানভীর জামান।

জেলা জজ আদালতের পিপি এম ইদ্রিস আলী জানান, বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের ১৬ জুন সকালে বেনাপোলের আমড়াখালি চেকপোস্টে গাড়ি তল্লাশি করছিল। ওইসময় ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশে আসা দেশ ট্রাভেলসের একটি বাস তল্লাশি করে যাত্রী আনিসুর রহমান ও তানভীর জামানকে আটক করা হয়। এরপর তাদের দেহ তল্লাশি করে ২৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ৩ কেজি ৩২ গ্রাম। সোনার বারগুলো তারা ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় নায়েব সুবেদার মো. আব্দুল মালেক বেনাপোল পোর্ট থানায় মামলা করেন।

পিপি আরো জানান, সাক্ষ্য-প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি আনিসুর রহমান ও তানভীর জামানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণা শেষে বিচারক দণ্ডিতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

/এনআই/

লাইভ

টপ