প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করা হবে: শিক্ষামন্ত্রী

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২২:৪০, ফেব্রুয়ারি ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪২, ফেব্রুয়ারি ২৩, ২০২০

 

কারিগরি শিক্ষাকে সমৃদ্ধ করতে প্রতিটি জেলা-উপজেলায় টেকনিক্যাল স্কুল প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, যারা বিশেষ কিছু নিয়ে গবেষণা করবেন তারাই কেবল অনার্স ডিগ্রির উপর জোর দেবেন। আমরা চাই বাংলাদেশের এই বিশাল যুবশক্তি জনশক্তিতে পরিণত হোক। তাই আমরা এখন কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছি। বর্তমান সময়ে কারিগরি শিক্ষার বিকল্প নাই। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হবিগঞ্জের নবীগঞ্জে দিনারপুর কলেজে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি সরকারের অজ্ঞতা ও দুর্নীতির কারণে বাংলাদেশ অনেক পিছিয়ে গিয়েছিল। জননেত্রী শেখ হাসিনা অনগ্রসর দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। যারা এক সময় বাংলাদেশকে উপহাস করতো, তারাই এখন আমাদের প্রশংসা করে। দীপু মনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর ২১ বছর দেশবাসী অন্ধকারে ছিল। পরবর্তীতে ১৯৯৪ সালে শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসলে শিক্ষার হার ও বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি হয়। সবক্ষেত্রে এগিয়ে যায় দেশ। কিন্তু বিএনপি পুনরায় ক্ষমতায় এসে দুঃশাসন আর দুর্নীতির মাধ্যমে দেশকে পিছিয়ে দেয়।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. আব্দুল হাই চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, সংরক্ষিত নারী আসনের এমপি সৈয়দা জহুরা আলাউদ্দিন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।

/এমআর/

লাইভ

টপ