বাগেরহাট উপনির্বাচন: আপিলেও বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

Send
বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৪০, ফেব্রুয়ারি ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪৮, ফেব্রুয়ারি ২৮, ২০২০

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) সংসদ আসনের উপনির্বাচনে অংশ নেওয়া বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের মনোনয়নপত্রটি বাতিলের বিষয়ে রিটার্নিং অফিসারের দেওয়া সিদ্ধান্ত বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি)। অপরদিকে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দিনভর নির্বাচন কমিশন শুনানি শেষে এই সিদ্ধান্ত জানায়।

এর ফলে আগামী ২১ মার্চের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আমিরুল আলম মিলন ও জাপা প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

বিএনপি প্রার্থীর মনোনয়নপত্রটি ঋণ খেলাপি ও পৌর কর পরিশোধ না করায় বাতিল করা হয়। এছাড়া জাতীয় পার্টির প্রার্থীকে ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তবে আওয়ামী লীগ প্রার্থী আমিরুল আলম মিলনের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়।

বিএনপি প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপন বলেন, ‘নির্বাচন কমিশন শুনানি শেষে আমার মনোনয়পত্রটি অবৈধ বলে আদেশ দিয়েছেন। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।’

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

/এনএস/

লাইভ

টপ