ঠিকানায় খুঁজে পাওয়া যাচ্ছে না বিদেশফেরতদের

Send
সিলেট প্রতিনিধি
প্রকাশিত : ১৪:১৩, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১০, মার্চ ২৩, ২০২০

সিলেটসিলেটে বিদেশফেরত লোকেরা যে ঠিকানা উল্লেখ করছেন, সেসব ঠিকানায় গিয়ে অনেককেই খুঁজে পাওয়া যাচ্ছে না। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হোম কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও প্রবাসীরা যথাযথ নিয়ম না মানায় তাদের জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের খোঁজ নিতে গিয়ে এসব বিষয় ধরা পড়ে। সিলেট জেলা পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

সিলেটের ওসমানীনগরের তিন জন, বালাগঞ্জের দুই জন, গোলাপগঞ্জের চার জন, ফেঞ্চুগঞ্জের এক জন, কোম্পানীগঞ্জের এক জন ও জৈন্তাপুরের আরেকজনসহ ১২ প্রবাসীকে এক লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি করায় ওসমানীনগর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ, জকিগঞ্জ, কানাইঘাট উপজেলার কয়েকটি বাজারের ব্যবসায়ীদের দুই লাখ সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘সিলেট জেলা পুলিশের বিভিন্ন থানাধীন এলাকায় যেসব প্রবাসী হোম কোয়ারেন্টিনে আছেন তাদের নজরে রাখা হয়েছে। তবে সম্প্রতি বাড়িতে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে গেলে অনেককে পাওয়া যায়নি। তারা নিয়ম না মানায় তাদের জরিমানা করা হয়েছে। এছাড়াও বাজারে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি করায় ব্যবসায়ীদের জরিমানা করা হয়। পুরো বিষয়টি আমাদের নজরে রয়েছে।’

তিনি আরও বলেন, ‘প্রবাস ফেরতদের তাদের নিজের স্বার্থে, নিজেদের পরিবারকে ভালো রাখার স্বার্থে সর্বোপরি দেশের বৃহত্তর স্বার্থে হোম কোয়ারেন্টিন যথাযথভাবে পালনের অনুরোধ করছি।’ পাশাপাশি প্রয়োজন ছাড়া অধিক পরিমাণ নিত্যপণ্য কিনে মজুত করে নিম্ন আয়ের মানুষের ওপর বোঝা সৃষ্টি না করতে বিত্তবানদের অনুরোধ জানান তিনি।

/এফএস/এমওএফ/

লাইভ

টপ
X