হাত-মুখ ধুয়ে ঢুকতে হবে থানায়

Send
নড়াইল প্রতিনিধি
প্রকাশিত : ১০:১৫, মার্চ ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:২২, মার্চ ২৪, ২০২০

নড়াইলকরোনার সংক্রমণ ঠেকাতে নড়াইল সদর, লোহাগড়া,কালিয়া ও নড়াগাতি থানায় প্রবেশের আগে হাত-মুখ ধোয়ার নিয়ম চালু করেছে থানা পুলিশ কর্তৃপক্ষ। পাশাপাশি বিদেশ ফেরতদের জন্য ১৪দিন হোম কোয়ারেন্টিনে রাখাসহ বিশেষ সর্তকতামূলক পদক্ষেপ গ্রহণে ব্যাপক প্রচার চালিয়ে যাচ্ছে প্রশাসন। পাশাপশি উপজেলা প্রশাসন দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে নড়াইল সদর,লোহাগড়া ও কালিয়ায় সর্তকতামূলক ব্যবস্থা জোরদার করেছে উপজেলা প্রশাসনসহ পুলিশ প্রশাসন। ইতোমধ্যে নড়াইল সদর, লোহাগড়া, কালিয়া ও নড়াগাতি থানায় আশা সব দর্শনার্থী ও ভুক্তভোগীকে হাত ধুয়ে থানায় প্রবেশ বাধ্যতামূলক নিয়ম চালু করা হয়েছে। হাত ধোয়ার জন্য থানার প্রধান ফটকের সামনেই বসানো হয়েছে একটি পানির কল। সেখানে রাখা হয়েছে সাবান।

নড়াইল সদর থানার ওসি ইলিয়াস হোসেন,লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান, কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম এবং নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী করোনার সংক্রমণ প্রতিরোধে ওই সর্তকতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তারা জানান।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, জেলার তিন উপজেলায় বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনে রাখার জন্য বিশেষ নজরদারির পাশাপাশি মাইকিংয়ের মাধ্যমে সতর্কবার্তা জারি করা হয়েছে। দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিনই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযান চালানো হচ্ছে।

 

 

/এসটি/

লাইভ

টপ