করোনাভাইরাস: চিকিৎসাসেবা নিশ্চিতে টেকনাফ হাসপাতালে সেনাবাহিনী

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশিত : ২৩:২০, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২০, মার্চ ২৬, ২০২০

করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে সাধারণ রোগীদের জরুরি চিকিৎসাসেবা নিশ্চিতে কক্সবাজারের টেকনাফ হাসপাতালে সেনাবাহিনীর একটি দল পরির্দশন করেছে। এ সময় জরুরি বিভাগে থাকা চিকিৎসকদের রোগীকে প্রাথমিক চিকিৎসা এবং ভর্তি করাসহ চিকিৎসাসেবায় যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।
বৃহস্পতিবার রাত ৯টার দিকে রামু সেনানিবাস ৬৩ বেঙ্গলের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সেনাদের একটি দল উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সের ভর্তি রোগীদের খোঁজখবর নেয়। পাশপাশি করোনা ভাইরাসজনিত পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন আলোচনা করেন।
এদিকে এইদিন সকাল থেকে সারাদেশের মতো ‘আপনার সুস্থতাই আমাদের কাম্য’ এই লেখান ব্যানার নিয়ে টেকনাফ উপজেলায় সেনাবাহিনীর দলটি টহলে নামে। এতে সাড়া দিয়েছে সাধারণ মানুষ। তখন থেকে পুরো উপজেলায় মানুষ শূন্য হয়ে পড়ে। সেনাবাহিনীর দলটি টেকনাফ উপজেলার হ্নীলা, সাবরাং, পৌরসভার চাপলা চত্বর, বাসস্টেশনসহ বিভিন্ন এলাকায় মাইকিং করে ব্যপাক প্রচারণা চালায়।

টিম লিডার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘করোনা প্রার্দুভাব এড়ানোর পাশপাশি সাধারণ রোগী যাতে হাসপাতালে চিকিৎসাসেবা পায় তা নিশ্চিতে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। বিশেষ করে করোনা রোধে সরকারি নির্দশনা মানতে মানুষদের মাঝে প্রচারাণার পাশপাশি অহেতুক কোনও মানুষ যাতে রাস্তায় বের না হয়, সেদিকে কঠোর নজরদারি রাখা হচ্ছে।

/এআর/

লাইভ

টপ