বাইরে থেকে ৬৪ জন আসায় গ্রাম লকডাউন

Send
পাবনা প্রতিনিধি
প্রকাশিত : ১১:০১, মার্চ ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:১৫, মার্চ ২৭, ২০২০

পাবনাকরোনা ভাইরাস প্রতিরোধে পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার (২৬ মার্চ) দিবাগত রাত ১০টার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন। গত দুই দিনে মাদারীপুর থেকে ৪২ জনসহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবী মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এলাকাবাসী জানান, জেলার বাইরে থেকে এত লোক আসার বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জানতে পারে করোনা ভাইরাস সচেতন কমিটি। তারা উপজেলা প্রশাসনকে জানায়। এরপর বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান গ্রামে গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. রুহুল কুদ্দুস ডলারসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান জানান, ‘লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ কাউকে পাওয়া যায়নি।’

এই সময়ের মধ্যে গ্রামের মানুষদের সহায়তা করার বিষয়ে জানতে চাইলে সরকার মোহাম্মদ রায়হান জানান, শুক্রবার জেলা প্রশাসনের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আর লকডাউন কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, লকডাউন চলাকালে শুক্রবার সকাল থেকে গ্রাম পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশী টহলের ব্যবস্থাও থাকবে। গ্রামে প্রবেশ ও বের হওয়ার পথ বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, এই প্রথম পাবনার কোনও একটি পুরো গ্রাম লকডাউন করা হলো।

 

 

/এফএস/

লাইভ

টপ