জলঢাকায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছেন শিক্ষার্থীরা

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৩৭, মার্চ ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪৮, মার্চ ২৭, ২০২০

 



শিক্ষার্থীদের বানানো হ্যান্ড স্যানিটাইজার

করোনা প্রতিরোধে নীলফামারীর জলঢাকায় শিক্ষার্থীরা নিজ উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক তৈরি করছেন। শুক্রবার (২৭ মার্চ) সকালে জলঢাকা সরকারি কলেজের রসায়ন বিভাগের ল্যাবটরিতে গিয়ে দেখা যায়, হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদের (মাস্টার্স) শিক্ষার্থী ও দ্বিতীয় বর্ষের শিফাত রেজার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছেন।
শিফাত বলেন, ‘করোনাভাইরাস প্রতিরোধে তৃণমূল পর্যায়ে মানুষের স্বাস্থ্যসেবার জন্য সাধারণ মানুষকে সচেতন ও সুরক্ষিত করতে আমাদের এই চেষ্টা।’
আরেক শিক্ষার্থী সৈকত বলেন, করোনা নিয়ে মানুষকে সচেতন করতে নিজ নিজ অবস্থান থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এ কাজে এগিয়ে এসেছে। সমাজের বিত্তবানরা এ কাজে সহযোগিতা দিলে করোনার মহামারি থেকে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি হবে।

শিক্ষার্থীদের বানানো হ্যান্ড স্যানিটাইজার
শিক্ষার্থীদের তৈরি হ্যান্ড স্যানিটাইজারের গুণগতমান যাচাই করেন জলঢাকা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়াল কবির ও থানার ওসি মোস্তাফিজুর রহমান। পরে তারা শিক্ষার্থীদের সহযোগিতার আশ্বাস দেন।

 

/এসটি/

লাইভ

টপ