অসুস্থ প্রবাসীর সংস্পর্শ, আরও ২ নারী করোনায় আক্রান্ত

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৪৩, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৫, মার্চ ২৮, ২০২০

গাইবান্ধা জেলা

গাইবান্ধায় নতুন করে আরও দুই জন নারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা করোনা আক্রান্ত যুক্তরাষ্ট্র প্রবাসী মা-ছেলের সংস্পর্শে ছিলেন। এনিয়ে গাইবান্ধায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো চার জন।

শনিবার (২৮ মার্চ) দুপুরে সদরের বল্লমঝাড় এলাকায় ঘরবন্দি দরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক আবদুল মতিন এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘নতুন করে গাইবান্ধায় দুই নারী করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্ত দুজনেই যুক্তরাষ্ট্র প্রবাসী করোনা আক্রান্ত মা-ছেলের সংস্পর্শে ছিলেন। তারা হোম কোয়ারেন্টিনে আছেন।’

এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুম সূত্রে গেছে, শনিবার (২৮ মার্চ) পর্যন্ত গাইবান্ধায় হোম কোয়ারেন্টিনে আছেন ২২৫ জন। ১৪ দিন মেয়াদ শেষে ছাড়পত্র পেয়েছেন ১৩ জন।

এর আগে, ২২ মার্চ গাইবান্ধায় প্রথম দুজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হন। তারা যুক্তরাষ্ট্র ফেরত প্রবাসী, সম্পর্কে মা-ছেলে। বর্তমানে তারা শহরের নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন। যুক্তরাষ্ট্র থেকে ফিরে ১১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত তারা সাদুল্যাপুর ও সুন্দরগঞ্জে দুটি বিয়ের দাওয়াতে অংশ নেন। এছাড়া নাকাইহাটের শ্বশুরবাড়িতেও অবস্থান করেন তারা।

খবর পেয়ে আইইডিসিআর-এর প্রতিনিধি দল গাইবান্ধায় এসে আক্রান্ত দুই প্রবাসীর সংস্পর্শে থাকা দেড় শতাধিক আত্মীয় ও পরিবারের সদস্যের অনেকের স্বাস্থ্য পরীক্ষায় নমুনা সংগ্রহ করেন। বুধবার তারা ঢাকায় ফিরে যাওয়ার পরে নতুন করে দুজন করোনায় আক্রান্তের তথ্য জানালেন জেলা প্রশাসক।

/এএইচ/এমএমজে/

লাইভ

টপ