ঠাকুরগাঁওয়ে করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ২

Send
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৪, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৭, মার্চ ২৮, ২০২০

গ্রেফতারের প্রতীকী ছবি‘ঠাকুরগাঁওয়ে ৩ করোনা রোগী শনাক্ত, তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে’ এই মর্মে গুজব ছড়ানোর অভিযোগে ২ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানিয়েছেন, শনিবার দুপুরে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ঠাকুরগাঁও জেলা শহরের গোয়ালপাড়ার আবু তালেবের পুত্র নুর আলম এবং ফেসবুকে ‘রাত জাগা তারা’ নামধারি যুবক একই শহরের পূর্ব হাজিপাড়ার মাহবুব আলমের ছেলে মোঃ সাইফুল(২৭) শনিবার তাদের নিজ নিজ ফেসবুক অ্যাকাউন্টে করোনা রোগী শনাক্ত ও ঠাকুরগাঁও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের আইসোলেশনে রাখা হয়েছে দাবি করে স্ট্যাটাস দেন।

ফেসবুক স্ট্যাটাসগুলো ছড়িয়ে পড়লে এ ব্যাপারে তাৎক্ষণিক খোঁজ খবর নেন ইউএনও আব্দুল্লাহ আল মামুন। তিনি নিশ্চিত হন যে এটি সম্পূর্ণ মিথ্যা তথ্য। পরে তিনি ওসিকে জানান। ওসি সেই দুই যুবকের ঠিকানা সংগ্রহ করে গ্রেফতার করেন।

ঠাকুরগাঁও সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন বলেন, এ ধরনের গুজব না ছড়িয়ে প্রশাসনের কাছ থেকে তথ্য নিশ্চিতভাবে জেনে নিতে পারেন যে কেউ। হোম কোয়ারেন্টিনের জরুরি মুহূর্তে বিভ্রান্তি ছড়ালে তা জনমনে অনর্থক ভীতি ছড়াবে এবং প্রশাসনের জন্য বিব্রতকর হবে। তিনি করোনা মোকাবেলায় সকল মানুষকে প্রশাসনের দেওয়া নিয়ম শৃঙ্খলা পালনের অনুরোধ জানান। 

/এফএএন/

লাইভ

টপ