সুবর্ণচরে করোনা সন্দেহে চারটি বাড়ি লকডাউন

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ২২:৫৮, মার্চ ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০১, মার্চ ২৯, ২০২০

লকডাউন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের যোবায়ের বাজার এলাকায় করোনা সন্দেহে একজন অটোরিকশা চালকের বাড়িসহ ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। রবিবার (২৯ মার্চ) দুপুরে এই ঘোষণা দেয় জেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম ইবনুল হাসান ইভেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই অটোরিকশা চালকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রাম পাঠানো হয়েছে। তবে সন্দেহভাজন আক্রান্তের বাড়িসহ চারটি বাড়ি পুরোপুরি লকডাউন ঘোষণা করে লাল পতাকা উত্তোলন করা হয়েছে। বাড়িগুলো আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রাখা হয়েছে। এ সময় হ্যান্ড মাইকে আশপাশের লোকজনকে প্রশাসনের নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শায়লা সুলতানা ঝুমা জানান, ৩৮ বছর বয়সী ওই ব্যক্তি পেশায় অটোরিকশার চালক। তিনি জেলা শহর মাইজদীর হাসপাতাল রোড এলাকায় রিকশা চালাতেন। গত ছয় দিন থেকে জ্বর, সর্দি ও কাশিতে ভুগছেন তিনি। প্রথমে স্থানীয় পল্লি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খেয়ে ভালো না হওয়ায়, উপজেলার চরবাটা খাসেরহাট কিংস ডায়াগনস্টিক সেন্টারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারকে দেখান। পরীক্ষা-নিরীক্ষায় করোনা ভাইরাস (কেভিড-১৯) এর কয়েকটি উপসর্গ থাকায়, তাকে চিকিৎসাসেবা দিয়ে বাড়িতে পাঠানো হয়। আজ নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে।

তিনি আরও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও পল্লি চিকিৎসককে তার সংস্পর্শে আসায় তাদেরকে কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

/এমআর/

লাইভ

টপ