ছুটি না দেওয়ায় কারখানায় আগুন!

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ২০:৩৯, মার্চ ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, মার্চ ৩০, ২০২০

নারায়ণগঞ্জকরোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার সারাদেশে ১০ দিনের ছুটি ঘোষণা করলেও নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় শ্রমিকদের ‘ছুটি না দেওয়ায়’ ওই কারখানায় আগুন দেওয়ার অভিযোগ উঠেছে এক শ্রমিকের বিরুদ্ধে। মালিকপক্ষের এই অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্ত শ্রমিক মাহফুজুর রহমানকে (৩০) গ্রেফতার করেছে।

সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল এলাকায় নীট কনর্সান গ্রুপ নামে একটি পোশাক কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার (৩০ মার্চ) সকালে ওই পোশাক কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ শ্রমিক মাহফুজুর রহমানকে গ্রেফতার করে। মাহফুজ জামালপুর জেলার মল্লিকপুর গ্রামের মো. শহীদুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ ও ২৯ মার্চ পর পর দুইদিন নীট কনসার্ন গ্রুপ কোম্পানির নবম তলা ফ্লোরের ফেব্রিক্স গুদামে রহস্যজনক অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রতিষ্ঠানটির প্রায় ১০ টন কাপড় ও আসবাবপত্র পুড়ে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়।

এদিকে ঘটনার সূত্র ধরে কোম্পানির সিসিটিভির ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে কর্তৃপক্ষ দেখতে পায়, অগ্নিকাণ্ডের কিছুক্ষণ আগে আসামি মাহফুজুর রহমান ঘটনাস্থলের দিকে যায়। বিষয়টি সন্দেহজনক মনে হলে সিদ্ধিরগঞ্জ থানায় খবর দিলে পুলিশ এসে পুলিশ তাকে গ্রেফতার করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় অভিযুক্ত ওই পোশাক কারখানার এক শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মাহফুজুর রহমান পুলিশের কাছে স্বীকার করে যে, কারখানা থেকে ছুটি চাওয়ায় পর ছুটি না দেওয়ায় মজার ছলে অজ্ঞাতনামা ৪-৫ আসামির যোগসাজসে পরিকল্পিতভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় সে। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

/এফএস/

লাইভ

টপ