পরিবারসহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে দুবাই প্রবাসী, বাড়ি লকডাউন

Send
নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত : ১৫:১০, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:১৮, এপ্রিল ০৩, ২০২০

 প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিননোয়াখালীর সোনাইমুড়ী পৌরসভা এলাকার দুবাই প্রবাসীর ৯ সদস্যের পরিবারকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। জ্বর,সর্দি ও কাশি থাকায় বৃহস্পতিবার (২ এপ্রিল) তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়ে বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,  উপজেলা স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে ওই প্রবাসীর পরিবারের সদস্যদের স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাইনুল ইসলাম বলেন,  ২২ মার্চ দুবাই থেকে ওই প্রবাসী দেশে ফেরেন। এরপর থেকে তিনি ও তার পরিবারের সদস্যরা জ্বর,সর্দি ও কাশিতে ভুগছিলেন। পরিবারটির সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন বলে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিষয়টি জানার পর বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে যান। তারা সার্বিক বিষয় বিবেচনা করে বাড়িটি লকডাউনের সিদ্ধান্ত নেন এবং প্রবাসীর পরিবারের ৯ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন রাখার ঘোষণা দেন।

তিনি আরও বলেন,কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের হালকা জ্বর,সর্দি ও কাশি থাকায় শুক্রবার ২ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান,দু’জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে পাঠানো হয়েছে।

ইউএনএ টিনা পাল বলেন,  পরিবারেটিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়ার পর তাদের বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

/এসটি/

লাইভ

টপ