বজ্রাঘাতে তিন লবণ চাষির মৃত্যু

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ২০:১১, এপ্রিল ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৫, এপ্রিল ০৪, ২০২০

বজ্রপাতকক্সবাজারের মহেশখালীতে পৃথক বজ্রাঘাতে তিন লবণ চাষির মৃত্যু হয়েছে। শনিবার (৪ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক ও বড় মহেশখালী ইউনিয়নে এ বজ্রাঘাতের ঘটনা ঘটে।

এই চাষিরা হলেন- মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পশ্চিম মানিয়াকাটা গ্রামের নেছার আহমদের ছেলে মো. মানিক (১৭), পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের ধৈনিয়াকাটা গ্রামের ছৈয়দুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান (২৫) ও বড়মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনার এলাকার জালাল আহমদের ছেলে মো. ফারুক (২৫)।

মৃত্যুর সত্যতা নিশ্চিত করে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম জানিয়েছেন, ‘শনিবার বিকালে হঠাৎ কালবৈশাখী শুরু হয়। দমকা হাওয়া ও বৃষ্টির সময় ওই চাষিরা লবণ মাঠে কাজ করছিলেন। এ সময় তারা বজ্রাঘাতে মারা যান। হঠাৎ বৃষ্টি হওয়ায় মহেশখালী উপজেলার মাতারবাড়ী, ধলঘাটা, কালামারছড়া, হোয়ানক, বড়মহেশখালী, কুতুবজোম ও পৌরসভার লবণ চাষিদের মাঠের লবণ বৃষ্টির পানিতে ভেসে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।’

এদিকে কক্সবাজার আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে ঝড়ো হাওয়া শুরু হয়। যার শুরুতে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার। পরে এটি ঘন্টায় ২৫-৩০ কিলোমিটার পর্যন্ত ১০ মিনিট স্থায়ী হয়েছে। পরে হালকা বৃষ্টির পর ঝড়ো হাওয়া থেমে যায়।

 

/এফএস/

লাইভ

টপ