তাবলিগের ৫৪ মুসল্লি প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৩৩, এপ্রিল ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৩৯, এপ্রিল ০৬, ২০২০

মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউটমানিকগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বিভিন্ন জেলায় ঘুরে আসা তাবলিগ জামায়াতের ৫৪ জনসহ ৫৭ জন মুসল্লিকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে পুলিশ। রবিবার (৫ এপ্রিল)  রাতে তাবলিগের ৪৬ জন মুসল্লি শেরপুর এবং আট জন মাগুরা থেকে নিজ জেলা মানিকগঞ্জে ফেরার পর, তাদের মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট এবং জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে (নিপোট) কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়। 

জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, তাবলিগ জামায়াতের এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর, রবিবার সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়। এরপর ওই এলাকার বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট।

তিনি জানান, গতকাল মধ্যরাতে দুটি পিকআপে করে শেরপুর থেকে ওই মুসল্লিরা সিংগাইরে ফেরার সময় চেকপোস্টে ৪৬ জন মুসল্লি, পিকআপ চালক ও সহযোগীসহ ৪৯ জনকে আটক করা হয়। এছাড়া একই রাতে হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকার পদ্মা নদীর পাড় থেকে মাগুরা থেকে আসা  তাবলিগের আরও আট মুসল্লিকে আটক করা হয়। তাদের সবাইকে মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে (নিপোট) ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। 

এ ব্যাপারে জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে থাকা মুসল্লিদের খাদ্যের ব্যবস্থা করা হবে প্রশাসন থেকে।

 

/আইএ/

লাইভ

টপ