লকডাউনের পর কক্সবাজারের পথে পথে চেকপোস্ট

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ২১:২৮, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৪, এপ্রিল ০৮, ২০২০

BT-New-Temp (3)করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজার জেলাকে বুধবার (৮ মার্চ) থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে জরুরি পরিষেবা যেমন– চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ এই নির্দেশনার আওতামুক্ত থাকবে। অসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইতোমধ্যে কক্সবাজারের প্রধান সব প্রবেশপথে চেকপোস্ট বসানো হয়েছে। পাশাপাশি সেনাটহল জোরদার করা হয়েছে সব উপজেলায়। জরুরি সেবাদানকারী যানবাহন ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

একই রকম পদক্ষেপ নেওয়া হয়েছে রোহিঙ্গা ক্যাম্প এলাকায়। সেনাবাহিনী এবং পুলিশের অতিরিক্ত চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সীমিত করা হয়েছে সব ধরনের যান চলাচল। অতি প্রয়োজনীয় মানবিক সহায়তা, চিকিৎসা ও ত্রাণ সংক্রান্ত গাড়ি ছাড়া কোনও ধরনের গাড়ি রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশ বা বের হতে দেওয়া হচ্ছে না। রামু সেনানিবাস সূত্রে জানা গেছে, আরআরসি কমিশনের স্টিকার বা লিখিত অনুমোদন ছড়ি দেশি-বিদেশি এনজিও বা ব্যক্তিবর্গের ক্যাম্পে আসা-যাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

উল্লেখ্য, কক্সবাজার জেলায় মোট ৫১৭ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪৫২ জন। জেলায় এ পর্যন্ত ৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারও করোনা শনাক্ত হয়নি।

/এমএএ/

লাইভ

টপ