চট্টগ্রামে মধ্যবিত্তদের সহায়তার উদ্যোগ নওফেল, নাছিরের

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ০৯:৫৫, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:৫৫, এপ্রিল ০৯, ২০২০

মহিবুল হাসান চৌধুরী নওফেল ও আ জ ম নাছির উদ্দিনচট্টগ্রামে মধ্যবিত্ত পরিবারগুলোকে খাদ্য সামগ্রী দিতে ‘জরুরি সেবা’ চালু করেছেন চট্টগ্রাম-৯ আসনের সাংসদ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বুধবার (৮ এপ্রিল) শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান সিকদার অনিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে গণমাধ্যমকে জানানো হয়।  এর আগে মঙ্গলবার (৭ এপ্রিল) রাতে নগরীর মধ্যবিত্ত পরিবারগুলোর দাঁড়ানোর ঘোষণা দেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। মেয়র জানান, তার ভেরিফাইড ফেসবুক পেজে মেসেজ করলে গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

’জরুরি সেবার’ জন্য একটি মোবাইল নম্বর (০১৩১৮৩২৬০১৬) দেওয়া হয়েছে। ওই নম্বরে ফোন করলে খাদ্য সামগ্রী বাসায় পৌঁছে দেওয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীর মধ্যবিত্ত পরিবারগুলোর সমস্যার কথা বিবেচনা করে জরুরি সেবার এই নম্বর চালু করেছেন শিক্ষা উপমন্ত্রী।

সেবা গ্রহণকারীদের পরিচয় গোপন রাখা হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে দ্বিধা করেন। তাদের আত্মসম্মানবোধের কথা বিবেচনায় নিয়ে মধ্যবিত্ত পরিবারের জন্য এ জরুরি সেবা। এখান থেকে যারা সেবা গ্রহণ করবেন আমরা নিশ্চয়তা দিচ্ছি তাদের পরিচয় গোপন রাখা হবে।

এদিকে মেয়রের ফেসবুক পেজে সাড়া পেয়ে বুধবার (৮ এপ্রিল) ৪৭ পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী রায়হান ইউছুফ।

 

/এফএস/

লাইভ

টপ