কালোবাজারে টিসিবির সয়াবিন তেলসহ বিক্রির সময় আটক ১

Send
নেত্রকোনা প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১৪, এপ্রিল ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৫, এপ্রিল ০৯, ২০২০

নেত্রকোনা

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কৃষ্ণরামপুর বাজারে সরকারি টিসিবির পণ্য বিক্রির সময় মালামালসহ আশিক ভুঁইয়া নামের এক যুবককে আটক করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল ১০টায় তাকে আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের হাতে তুলে দেওয়া হয়। এ সময় দুই লিটারের ২৩টি তেলের বোতল জব্দ করা হয়।

আশিক উপজেলার ভূগিয়া গ্রামের সঞ্জু ভূইয়ার ছেলে। তার সহযোগী অটোরিকশাচালক আতিক মালামাল ফেলে রেখে পালিয়ে যায়।

আটক আশিক স্থানীয় চেয়ারম্যানকে জানায়, উপজেলার রামপুর বাজারের টিসিবির ডিলার মুজাহিদুল ইসলাম কয়েকদিন ধরে তাকে দিয়ে সরকারি মালামাল বিভিন্ন বাজারে বিক্রি করাচ্ছে।

কেন্দুয়া উপজেলার ২নং আশুজ্জিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, 'আমি সকালে বাজারে গেলে স্থানীয়রা এই বিষয়টি জানায়। পণ্যের গায়ে সরকারি সিল দেখে বিক্রেতার কাছে জানতে চাইলে তিনি এগুলো রামপুরের মুজাহিদ ডিলারের কাছ থেকে সংগ্রহ করেছেন বলে জানান। পরে সরকারি ৪৬ লিটার সয়াবিন তেল জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের কাছে রাখা হয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিয়ষটি জানানো হয়।

অভিযুক্ত টিসিবির ডিলার মুজাহিদুল ইসলাম বলেন, 'এই মালগুলো টিসিবির কিন্তু এগুলো কীভাবে ওখানে গেলো তা আমার জানা নেই। স্থানীয় চেয়ারম্যান সাহেব আমাকে বলেছেন বিষয়টি। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হতে পারে।'

এ ব্যাপারে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদুজ্জামান বলেন, 'এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।'

কেন্দুয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা জানান, এমন খবরের পর থানা থেকে একজন এসআইকে দিয়ে মালামালগুলো জব্দ করা হয়। তার ডিলারশিপ বাতিলের জন্য সংশ্লিষ্টদের কাছে প্রতিবেদন পাঠানো হবে বলে জানান ইউএনও।

/এএইচ/এমওএফ/

লাইভ

টপ