মাগুরার মহম্মদপুরে ‘১০ টাকার সদাই’

Send
মাগুরা প্রতিনিধি
প্রকাশিত : ০১:৪১, এপ্রিল ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৫২, এপ্রিল ১১, ২০২০


মাগুরামহামারি করোনাভাইরাসের কারণে বিপাকে পড়েছেন খেটে খাওয়া সাধারণ মানুষরা। মাগুরার মহম্মদপুরে ‘১০ টাকার সদাই’ নামে প্যাকেজ নিয়ে তাদের পাশে দাঁড়ালেন একদল যুবক। বৃহস্পতিবার (৯ এপ্রিল) থেকে তারা এ কার্যক্রম শুরু করেছেন বলে জানা গেছে। ১০ টাকার সদাইয়ে থাকছে এক কেজি চাল, এক কেজি আলু, এক হালি ডিম, ২শ’ গ্রাম ডাল, ২শ’ গ্রাম করে পেঁয়াজ ও রসুন।












প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টা এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থান থেকে দেওয়া হচ্ছে এ সদাই। স্বল্প আয়ের অসহায়দের বেছে নিয়ে কার্ড করে দিচ্ছেন যুবকরা। কার্ড দেওয়ার সময় তাদের বলে দেওয়া হচ্ছে কোথা থেকে পাওয়া যাবে এই ১০ টাকার সদাই।

অসহায় স্বল্প আয়ের মানুষের পাশে থেকে সহযোগিতা করার উদ্দেশ্যে কয়েকজন বন্ধু মিলে এই উদ্যোগ নিয়েছেন বলে জানান যুবকরা। সমাজের বিত্তবানদেরও এই ১০ টাকার প্যাকেজের সহযোগী হিসেবে অংশ নেওয়ার সুযোগ রয়েছে বলে জানান তারা। ১০ টাকা প্যাকেজের সমন্বয়ক (নাম প্রকাশে অনিচ্ছুক) বলেন, ‘আমাদের উদ্দেশ্য করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থাকা। আমরা কারা এর সঙ্গে আছি সেটি প্রকাশ করার ইচ্ছা নেই। তবে কেউ স্বেচ্ছায় আমাদের সহযোগী হতে পারেন।’ পরবর্তী সময়ে ১০ টাকার সদাইয়ে চালের পরিমাণ বাড়ানোর আশা প্রকাশ তিনি।

 

/এমএএ/

লাইভ

টপ