তিন বিঘা জমির ধান কাটলেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৬, মে ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, মে ০৬, ২০২০

রংপুর নগরীর দর্শনা এলাকার কৃষক রহিমা বেগমের তিন বিঘা জমির ধান কেটে দিলেন রংপুর মহানগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার (৬ মে) দিনভর ধান কেটে মাড়াই করে দিয়েছেন তারা।

কৃষক রহিমা বেগম জানান, রংপুরে বোরো ধান একটু পরে পাকে। কারণ এই অঞ্চলে ধানের চেয়ে আলু প্রধান অর্থকরী ফসল। সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি আলু উৎপাদন হয় রংপুরে। ফলে আলু তোলার পর বোরো ধানের বীজতলা রোপা হয় বলে এই অঞ্চলে ধান পুরোপুরি কাটা মাড়াই শুরু হয় মে মাসের শেষের দিকে। তিনি এবার আলু চাষ না করে আগাম ধান চাষ করেছিলেন। ফলে তার জমির ধান পেকে গিয়েছিল। কিন্তু এবার দেশের দক্ষিণাঞ্চলে ধান কাটার কৃষি শ্রমিক সংকট দেখা দেওয়ায় সরকারি ব্যবস্থাপনায় বেশিরভাগ কৃষি শ্রমিক বাইরে যাওয়ায় শ্রমিক সংকট দেখা দেয়। ফলে ধান কাটা যাচ্ছিল না। এমনি অবস্থায় স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সহায়তা চান তিনি।

রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল জানান, কৃষক রহিমা বেগমের ধান কাটা হচ্ছে না খবর পেয়ে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তার তিন বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন। তাদের এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/এএইচ/এমএমজে/

লাইভ

টপ