যমুনায় নৌকা ডুবিতে নিখোঁজ ২

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩০, মে ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, মে ২১, ২০২০

বগুড়ার সারিয়াকান্দিতে শ্যালো ইঞ্জিন চালিত নৌকা ডুবে এক শিশুসহ দুই জন নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার (২১ মে) দুপুরে ঝড়ে উপজেলার মুলবাড়ি চরের কাছে যমুনা নদীর মাঝে নৌকাটি ডুবে যায়। বিকালে ৫টা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা নিখোঁজ দুই জনকে উদ্ধারের চেষ্টা করছিলেন।

কর্ণিবাড়ি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এই ঘটনায় নিখোঁজরা হলেন, সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের জাউনিয়ার চরের ওসমান গণির মেয়ে মিম আকতার (১২) ও পার্শ্ববর্তী জামালগঞ্জের মাদারগঞ্জ উপজেলার বালুজুড়ি পণ্ডিতপাড়ার খলিল মণ্ডলের ছেলে ফরিদ উদ্দিন (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে কর্ণিবাড়ি ইউনিয়নের মথুরাপাড়া বাজার যমুনা ঘাট থেকে একটি শ্যালো নৌকা ১২ জন যাত্রী নিয়ে মুলবাড়ি চরে যাচ্ছিল। নৌকাটি মুলবাড়ি এলাকায় মাঝ নদীতে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে। এই সময় যাত্রীদের নিয়ে নৌকাটি ডুবে যায়। সাঁতরে ১০ জন নদী তীরে উঠতে সক্ষম হলেও দুই জন নিখোঁজ হন।

জাউনিয়া চরের মিনা আকতার (৩৫) জানান, তিনি ও বড় মেয়ে রঞ্জনা খাতুন (১৮) পারে উঠতে পারলেও ছোট মেয়ে মিম আকতারকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

মুলবাড়ি চরের সোহরাব বেপারির ছেলে জুয়েল রানা জানান, তার সম্পর্কে ভাই ফরিদ উদ্দিনের কাছে ভুট্টা বিক্রির ১০ লাখ টাকা ছিল। তিনি টাকাসহ নদীতে ডুবে গেছেন। স্থানীয়দের ধারণা, দুই জনই নদীতে ডুবে ভাটির দিকে ভেসে গেছে।

সারিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব-স্টেশন অফিসার মোজাম্মেল হক জানান, যমুনা নদীতে তীব্র স্রোত রয়েছে। এরপর ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা নৌকা নিয়ে তাদের ভাটি অর্থাৎ সিরাজগঞ্জের কাজিপুরের দিকে খোঁজ করছেন। বিকাল ৫টায় পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি। সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন উদ্ধার কার্যক্রম তদারকি করছেন।

 

/এনএস/

লাইভ

টপ