গরুতে ধান খাওয়া নিয়ে দ্বন্দ্বে যুবককে হত্যা

Send
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৪৫, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৪৯, মে ২৯, ২০২০

কুড়িগ্রামে গরু ধান খাওয়া নিয়ে দ্বন্দ্বের জেরে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৮ মে) রাত সাড়ে ৯টার দিকে উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের অর্জুনডারা গ্রামে এই ঘটনা ঘটে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এই ঘটনায় নিহত সিদ্দিকুর রহমান (৩০) অর্জুনডারা গ্রামের কাছুয়া মাহামুদের ছেলে।

স্থানীয়রা জানায়, কয়েকদিন আগে নিহত সিদ্দুকুরের আত্মীয় হামিদুলের গরু একই গ্রামের আইনুল ইসলামের (৩৬) জমিতে ধান খেতে যায়। এতে আইনুলের পরিবার ইট দিয়ে গরুকে আঘাত করে। এই সময় হামিদুলের বাড়ি ভেঙে দেওয়ার হুমকি দেয় তারা। প্রতিকার চেয়ে ঘটনার দিন হামিদুলের পরিবার সালিশ ডাকে। কিন্তু সালিশ না মেনে আইনুলের পরিবার আবারও বিরোধে জড়ায়।

সালিশে উপস্থিত দুর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যাবন সাইফুল ইসলাম জানান, বিচার না মেনে উঠে যাওয়ায় দুই পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়। একপর্যায়ে আইনুল এবং তার পরিবারের সদস্যদের হামলায় হামিদুলের পরিবারের সিদ্দিকুর মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যয়রত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘এই ঘটনার পর শুক্রবার সকাল পর্যন্ত লিখিত কোনও অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যুবস্থা নেওয়া হবে। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।’

/এনএস/

লাইভ

টপ