মানিকগঞ্জে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, স্বাস্থ্য কর্মকর্তাসহ আক্রান্ত ৮

Send
মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১২:৪৪, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:২৮, মে ৩০, ২০২০

মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও আট জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪০। শনিবার সকালে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে, শুক্রবার  দিবাগত মধ্যরাতে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, নতুন আক্রান্ত আট জনের মধ্যে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাও রয়েছেন। তার গাড়িচালক, মেডিক্যাল অ্যাসিসট্যান্টও আক্রান্ত হয়েছেন। ঘিওর উপজেলায় দুই জনের করোনা শনাক্ত হয়েছে।

ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, ‘এ পর্যন্ত মোট দুই হাজার ২৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভার ও  ঢাকার বিভিন্ন  পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে এক হাজার ৯৬২টির রিপোর্ট পাওয়া গেছে। এতে পজিটিভ পাওয়া গেছে ১ শত ৪০ জনের। আক্রান্তদের মধ্যে ২১ জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ৮৮ জন তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। অন্যরা সুস্থ হয়ে উঠেছেন।’

এদিকে, শুক্রবার  দিবাগত মধ্যরাতে  মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি মারা গেছেন। ৩৩ বছরের ওই ব্যক্তির করোনার উপসর্গ ছিল। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তত্বাবধায়ক জানান, দৌলতপুর উপজেলার ওই ব্যক্তি ফুসফুসের সমস্যা নিয়ে বৃহস্পতিবার (২৮ মে) সকাল ১১টায় হাসপাতালে ভর্তি হন। তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে ওই দিনই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। তবে, তার রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

এ নিয়ে জেলায় আইসোলেশন ওয়ার্ডে মৃতের সংখ্যা দাঁড়ালো আট। মৃতদের মধ্যে পাঁচ জন পুরুষ, দুই জন নারী ও একজন কিশোর।

ইতোমধ্যেই করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে জেলায় এ পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে।

/এমপি/

লাইভ

টপ