ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার নলছিটির সাবেক পৌর কাউন্সিলর

Send
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৩৩, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৫, মে ৩০, ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ঝালকাঠি জেলার নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মু মুনিরুজ্জামান মুনিরকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে নলছিটি হাসপাতাল সড়কের (বাইপাস মোড়) বাসা থেকে তাকে গ্রেফতার করে নলছিটি থানা পুলিশ। ওই দিন সন্ধ্যায় নলছিটি থানায় মামলাটি করেন উপজেলার রানাপাশা ইউনিয়নের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান (ছালাম)।

গ্রেফতার হওয়া মুনির ওই এলাকার মৃত আ. খালেক জোমাদ্দারের ছেলে এবং দৈনিক ভোরের ডাক পত্রিকার নলছিটি উপজেলা প্রতিনিধি। তার বিরুদ্ধে বরিশাল কোতয়ালি ও নলছিটি থানায় একাধিক মামলা রয়েছে বলে নলছিটি থানা সূত্রে জানা গেছে।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, রানাপাশা ইউনিয়নের পরপর দুইবার নির্বাচিত চেয়ারম্যান মাসুদুর রহমানকে ইচ্ছাকৃত এবং উদ্দেশ্যমূলকভাবে ডিজিটাল বিন্যাসে অপমান-অপদস্থ ও হেয়প্রতিপন্ন করা, মানহানি ঘটানো এবং জনপ্রতিনিধিদের প্রতি ঘৃনা ও বিদ্বেষ সৃষ্টি, রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন, পুলিশ বাহিনী ও প্রশাসন সম্পর্কে বিভ্রান্তি, এলাকায় অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিপ্রায়ে একাধিক মিথ্যা ও মনগড়া তথ্য সাজিয়ে একটি লাইভ ভিডিও বানিয়ে আসামি ২৪ মে রাত ৯টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ ও প্রচার করে।

এ ব্যাপারে নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার বলেন, ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান ছালামের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মুনিরুজ্জামান মুনিরকে গ্রেফতার করা হয়েছে।

/এএ/

লাইভ

টপ