আড়াই মাস ধরে বেনাপোলে আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক-হেলপার

Send
বেনাপোল প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৩৪, মে ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, মে ৩১, ২০২০

করোনাভাইরাস সংক্রমণরোধে ভারতের পেট্রাপোল ও বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বন্ধ হয়ে যাওয়ায় ১৯ ভারতীয় ট্রাকচালক ও হেলপার প্রায় আড়াই মাস ধরে বেনাপোল স্থলবন্দরের ট্রাক টর্মিনালে আটকা পড়েছেন। অনাহারে অর্ধহারে জীবনযাপন করছেন তারা।
বেনাপোল স্থলবন্দর সূত্রে জানা যায়, ভারতে লকডাউন ঘোষণার আগে (২০ মার্চ) ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরে আমদানিকৃত শিল্প কারখানার কাঁচামালসহ বিভিন্ন ধরনের পণ্য নিয়ে আসেন তারা। পরে বেনাপোল বন্দরে পণ্য খালাসের পর থেকে লকডাউনের কারণে তাদের নিজ দেশে ফেরত নেয়নি ভারত সরকার। সেই থেকে আটকা পড়ে আছেন এসব চালক ও হেলপাররা। সারাদিন ট্রাকের নীচে কেবিনে শুয়ে বসে তাদের দিন পার হচ্ছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, করোনাভাইরাস দুর্যোগে ভারতীয় ট্রাকচালকরা নিজ দেশে ফিরতে না পারায় বিপাকে পড়েছেন। বিষয়টি নিয়ে ভারতীয় কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোনও ব্যবস্থা নেয়নি।

ভারতীয় ট্রাকচালক গোপাল জানান, আমরা বাংলাদেশে আমদানি পণ্য নিয়ে এসে আটকা পড়েছি। ভারতের পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ আমাদের ফিরিয়ে নিচ্ছে না। খেয়ে না খেয়েই জীবন চলছে এবং গাড়িতেই রাত কাটাতে হচ্ছে আমাদের। পরিবারের লোকজনের সঙ্গে ঠিকমতো যোগাযোগ করতে পারছি না।

 

/এমআর/

লাইভ

টপ