শহর রক্ষা বাঁধ ভেঙে হুমকিতে জয়নুল উদ্যান

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ১১:৩৩, জুন ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৩৩, জুন ০১, ২০২০

শহর রক্ষা বাঁধে ভাঙন, ক্ষতিগ্রস্ত জয়নুল উদ্যানসম্প্রতি আঘাত হানা ঘূর্ণিঝড় আম্পান ও বৃষ্টিতে ময়মনসিংহ শহরের পানি উন্নয়ন বোর্ডের ব্রহ্মপুত্র তীর রক্ষা বাঁধের একাংশ ভেঙে গেছে। এতে হুমকির মুখে পড়েছে শিল্পাচার্য জয়নুল উদ্যান।

ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নুরুল আমিন কালাম জানান, এখন প্রতিদিনই বৃষ্টি হচ্ছে।  দ্রুত শহর রক্ষা এই বাঁধের ভাঙা অংশ মেরামত করা না হলে শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কটি টিকিয়ে রাখা কঠিন হয়ে যাবে। বাঁধটি জরুরি মেরামত প্রয়োজন। নইলে আরও বড় ক্ষতি হতে পারে।

শহর রক্ষা বাঁধে ভাঙন, ক্ষতিগ্রস্ত জয়নুল উদ্যানপরিবেশ উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক শিব্বির আহমেদ লিটন জানান, শিল্পাচার্য জয়নুল আবেদীন সংগ্রহশালা ও রক্ষা করতে জরুরি ভিত্তিতে বেড়িবাঁধটি মেরামত কাজ শুরু করা প্রয়োজন। ব্রহ্মপুত্র নদ থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। এতে অনেক স্থানে এমনিতেই ভাঙনের সৃষ্টি হচ্ছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক  মিজানুর রহমান বলেন, ব্রহ্মপুত্রের শহররক্ষা বাঁধের ভাঙা অংশ দ্রুত মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ড ও ময়মনসিংহ সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো। দ্রুতই পদক্ষেপ নেওয়া হবে।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী শামসুদ্দোহা জানান, শহররক্ষা বাঁধের ভাঙা অংশ এলাকাটি পরিদর্শন করা হয়েছে।  ক্ষতিগ্রস্ত অংশ দ্রুত মেরামতের কাজ শুরু করা হবে।

 

 

 

/এসটি/

লাইভ

টপ