গরু মোটাতাজাকরণের ২ লাখ ট্যাবলেট সীমান্তে জব্দ

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ১২:৩০, জুন ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:৪০, জুন ০৪, ২০২০

কোরবানির ঈদকে কেন্দ্র করে ভারত থেকে আনা দুই লাখ পিস গরু মোটাতাজাকরণের নিষিদ্ধ ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দিনাজপুরের হিলি সীমান্তে এই ঘটনা ঘটে। বিজিবি জানায়, উদ্ধারকৃত ট্যাবলেটের মূল্য ৬০ লাখ টাকা।

বুধবার (৩ জুন) বিকালে হিলির চেংগ্রাম নামক এলাকায় অভিযান চালিয়ে ট্যাবলেগুলো উদ্ধার করা হয়। বিজিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজিবি হিলির ডাঙ্গাপাড়া বিশেষ ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার জিল্লুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, কোরবানির ঈদকে সামনে রেখে ভারত থেকে ট্যাবলেটের চালান নিয়ে চোরাকারবারী দল দেশে প্রবেশ করছে, এমন খবর পায় বিজিবি। সেই খবরের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল সীমান্তের চেংগ্রাম এলাকায় অবস্থান নেয়। এই সময় দুই ব্যক্তিকে আসতে দেখলে বিজিবি তাদের থামার সংকেত দেয়। ঘটনা টের পেয়ে তারা বস্তা দুটি ফেলে পালিয়ে যায়।

তিনি আরও জানান, পরে পরিত্যক্ত অবস্থায় বস্তা দুটি উদ্ধার করে তার ভেতর থেকে এক লাখ দুই হাজার পিস ভারতীয় প্যারোপটিন ট্যাবলেট এবং ৯৮ হাজার পিস ডেক্সিন ট্যাবলেট উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, উদ্ধারকৃত নিষিদ্ধ ট্যাবলেটগুলো গরু মোটাতাজাকরণ কাজে ব্যবহৃত হয়। ট্যাবলেটগুলো হিলি স্থল বন্ধরের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

/এনএস/

লাইভ

টপ