রূপগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বিএনপি নেতার মৃত্যু

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০২:৪৩, জুন ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:৫০, জুন ০৫, ২০২০

লাশ





নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী আব্দুল করিম (৫৮) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। বুধবার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। রাতেই পরিবারের লোকজন আশেপাশের কাউকে না জানিয়ে দাফন সম্পন্ন করে।
মৃতের ছেলে মাজাহারুল ইসলাম জানান, তার পিতা হাজী আব্দুল করিম দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। এছাড়া গত কয়েকদিন ধরে ঠাণ্ডা ও শ্বাসকষ্ট দেখা দেয়। বুধবার রাত সাড়ে ৮ টার দিকে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।
স্থানীয়রা জানান, বিএনপি নেতা হাজী আব্দুল করিমের মৃত্যুর খবর তার পরিবারের পক্ষ থেকে এলাকায় কাউকে তেমন জানানো হয়নি। এমনকি বুধবার রাত আড়াইটার দিকে নিহতের পরিবারের লোকজন নিজেরাই জানাজা পড়ে দাফন সম্পন্ন করে ফেলেছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাঈদ আল মামুন বলেন, ঠাণ্ডা ও শ্বাসকষ্টজনিত কারণে এক ব্যক্তির মৃত্যু খবর শুনেছি। লাশ নাকি নিজেরা রাতেই দাফন করে ফেলেছে। তবে আমি বলবো যিনি মৃত্যুবরণ করেছেন তার পরিবারের সদস্যরা যেন করোনা নমুনা পরীক্ষা করান এবং নিয়ম নীতি মেনে চলেন।

করোনাভাইরাসে আরও ১৩৮ জন আক্রান্ত

নারায়ণগঞ্জে করোনাভাইরাসের ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আরও ১৩৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট তিন হাজার ২শ’৯১ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাওয়ার খবর পাওয়া যায়নি। জেলা করোনাভাইরাসে এ যাবত মোট ৮৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৯ জন। এ জেলায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪২ জন। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন অফিসের নিজস্ব ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
জেলা সিভিল সার্জনের ওয়েবসাইট থেকে আরও জানা যায়, নারায়ণগঞ্জে সিটি করপোরেশন এলাকায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ২৫৬ জন, সদর উপজেলায় ৯৫৯ জন, বন্দর উপজেলায় ৯৯ জন, আড়াইহাজারে ২৬০ জন, সোনারগাঁয়ে ২৮৩ জন ও রূপগঞ্জে ৪৩৪ জন। সিটি করপোরেশন এলাকায় করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৫৩ জন, সদরে ১৮ জন, বন্দরে ২ জন, রূপগঞ্জে ২ জন, সোনারগাঁয়ে ৮ জন ও আড়াইহাজারে ২ জন।
জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইট থেকে আরও জানা গেছে, জেলায় করোনায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮৪২ জন। এদের মধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় সুস্থ হয়েছেন ৪৮৮ জন, সদর উপজেলার ২৬৫ জন, বন্দর উপজেলায় ১৭ জন, রূপগঞ্জে ৮ জন, সোনারগাঁয়ে ২৭ জন ও আড়াইহাজারের ৩৭ জন। এই পর্যন্ত জেলায় মোট ১৪ হাজার ৮০৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭১৭ জনের। জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে সিটি করপোরেশনে ৪২৭৮ জনের, সদর উপজেলায় ৩৪৪৩ জনের, বন্দরে ৭৩২ জনের, আড়াইহাজারে ১৫৫১ জনের, সোনারগাঁয়ে ১১৪০ জনের ও রূপগঞ্জে ৩৬৬২ জনের।

/টিএন/

লাইভ

টপ