X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

করোনা পজিটিভ হয়েও সাক্ষাৎ দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান, বাড়ির সামনে বেড়া দিলেন ইউএনও

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
২৭ জুন ২০২০, ১৯:৪৩আপডেট : ২৭ জুন ২০২০, ২০:১৪

করোনা পজিটিভ হয়েও মাস্ক ছাড়াই বাড়িতে সাক্ষাৎ দিচ্ছেন নাসিরনগর উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন (বসা)। সাক্ষাৎপ্রার্থীরাও আসছেন না জেনে ও স্বাস্থ্যবিধি না মেনেই।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাফি উদ্দিন আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তিনি সেটা ‘গোপন’রেখেই মানুষের সংস্পর্শে আসছেন। বাড়ি থেকেই মানুষকে নানা ‘পরামর্শ’ দিচ্ছেন। তবে স্বাস্থ্যবিধি মানছেন দাবি করলেও সাক্ষাৎ প্রার্থীদের সামনে পড়ছেন না মাস্ক। মাস্ক ছাড়াই সেখানে উপস্থিত হচ্ছেন সাক্ষাৎপ্রার্থীরাও। বিষয়টি জানতে পেরে লোক সমাগম যাতে না হয় সেজন্য আজ শনিবার (২৭ জুন) চেয়ারম্যানের বাড়ির সামনে ইউএনওর নির্দেশে টিন দিয়ে বেড়া দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ শনিবার দুপুরেও কয়েকজন ব্যক্তি নাসিরনগর সদরের বিটিসিএল অফিস সংলগ্ন চেয়ারম্যানের বাড়িতে যান। চেয়ারম্যানের সঙ্গে কথা বলে বাড়ি থেকে বের হওয়া উপজেলার ধনকুড়া গ্রামের মোক্তার হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর সংক্রান্ত বিষয়ে কথা বলতে তিনি চেয়ারম্যানের কাছে গিয়ে ছিলেন। চেয়ারম্যানের কাছ থেকে পরামর্শ পেয়েছেন। তবে উপজেলা চেয়ারম্যান যে কোভিড পজিটিভ সেটা তিনি জানতেন না।

একই বাড়িতে যাওয়া আরেক ব্যক্তি উপজেলার গোয়ালনগর গ্রামের হাজি মো. সেলিম উদ্দিন জানান, তিনি একটি সামাজিক সমস্যা নিষ্পত্তির বিষয়ে কথা বলতে চেয়ারম্যানের বাড়িতে এসেছিলেন। তবে উনার (উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন) নমুনার ফল যে পজিটিভ এসেছে সেটা আমার জানা নেই।

নাসিরনগর উপজেলা চেয়ারম্যান মো. রাফি উদ্দিন।

সায়েব আলী নামে আরেক ব্যক্তি জানান, তিনি চেয়ারম্যানের বাড়িতে এসেছিলেন। তবে চেয়ারম্যান করোনা আক্রান্ত কিনা তিনি জানেন না।

এভাবেই বাড়িতে বসেই মানুষকে সাক্ষাৎ দিচ্ছেন রাফি উদ্দিন। তবে কাউকে ঘরে যেতে বলছেন না। তিনি দরজায় বসে থেকেই কথা বলছেন এলাকাবাসীর সঙ্গে। পরে কয়েকজন সাংবাদিক উপজেলা চেয়ারম্যানের বাড়িতে গিয়ে দেখেন দরজার সামনে খালি গায়ে লুঙ্গি পড়া অবস্থায় বসা রাফি উদ্দিন। মাঝ বয়সী আরও তিন ব্যক্তি চেয়ারম্যানের সামনেই ছিলেন।

রাফি উদ্দিন সাংবাদিকদের জানান, তিনি আগের চেয়ে অনেক সুস্থ আছেন। তবে নতুন করে আসা ফলাফলে করোনা পজিটিভ কিনা সে বিষয়টি তিনি জানেন না। সামাজিক দূরত্বের বিষয়টি তিনি সব সময়ই মেনে চলেন।

তবে ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ জানান, রাফি উদ্দিনের পরিবারের সদস্যরা তার এখানে নমুনা দিয়েছিলেন। শুক্রবার আসা ফলাফলে তিনি ও তার স্ত্রী করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন-যা তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগেও চেয়ারম্যানের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে ওই সময়ও তিনি নিয়ম মানেননি। বরং তিনি বিষয়টি চেপে যান। এমনকি তার গ্রামের বাড়ি নাসিরপুরের মানুষকে বিষয়টি গুজব উল্লেখ করে দোয়া কামনা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের এক নেতা ক্ষোভের সঙ্গে বলেন, ‘চেয়ারম্যানের দুইবার করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে আমরা জানতে পেরেছি। কিন্তু তার বাড়িতে লোকজনের আনাগোনার কমতি নেই। করোনা রোগীর বাড়িতে সাধারণত যে ধরনের ব্যবস্থা নেওয়া হয় সেটিও নেওয়া হয়নি।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমা আশরাফী বলেন, চেয়ারম্যান ও উনার স্ত্রীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। উনাকে নিয়ম মেনে চলার জন্য বলা হয়েছে। চেয়ারম্যান করোনা পজিটিভ হওয়ার পর থেকে আমিও দাফতরিক কার্যক্রম কমিয়ে দিয়েছি। প্রতিদিন মাত্র দুই ঘণ্টা অফিসে থাকি। অফিসের সবাইকে বলে দেওয়া হয়েছে যেন চেয়ারম্যানের বাড়িতে কেউ না যান। তবু লোকজন চেয়ারম্যানের বাড়িতে যায় শুনে লোক সমাগম যাতে না হয় সেজন্য শনিবার বিকেলে বাড়ির রাস্তায় টিনের বেড়া দেওয়া হয়েছে।

 

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
চুরি করা গরুসহ ট্রাক থামিয়ে পালিয়ে যায় চোরেরা, আগুন ধরিয়ে দিলো জনতা
চুরি করা গরুসহ ট্রাক থামিয়ে পালিয়ে যায় চোরেরা, আগুন ধরিয়ে দিলো জনতা
বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে
বাংলাদেশ সফরের জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে
রাফাহ শহরে আবারও অভিযান চালাবে  ইসরায়েল?
রাফাহ শহরে আবারও অভিযান চালাবে ইসরায়েল?
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা