করোনা আক্রান্ত দম্পত্তির ওপর হামলার অভিযোগ

Send
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩৪, জুন ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩৪, জুন ২৯, ২০২০

করোনাভাইরাসলক্ষ্মীপুরে করোনা আক্রান্ত এক দম্পত্তির ওপর হামলা চালানোর অভিযোগ করা হয়েছে। ভাঙচুরের অভিযোগ করা হয়েছে তাদের বসতঘরও। করোনায় আক্রান্ত হয়ে বাইরে ঘুরোঘুরির অভিযোগ এনে  প্রতিবেশী পরিবার এই হামলা চালায়। রবিবার (২৮ জুন) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও গণমাধ্যমকর্মীদের কাছে এ অভিযোগ করেন ভুক্তভোগী দম্পতি।

গত শুক্রবার (২৬ জুন) বিকালে পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডে এ হামলায় আহত হয়ে করোনা আক্রান্ত তিন মাসের ওই অন্তঃসত্ত্বা নারী ও তার স্বামী ঘরবন্দি থাকায় চিকিৎসাসেবা নিতে পারছেন না বলে অভিযোগ করেন। অন্যদিকে হামলার ঘটনার নিন্দাসহ ঘটনার বিচার দাবি করেছেন স্থানীয় সচেতন মহল।

জানা যায়, পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের জালাল সর্দার বাড়িতে থাকেন মহিম ও তার স্ত্রী মহিমা আক্তার। সম্প্রতি স্থানীয় রাজিবপুর এলাকার বাসিন্দা মহিমের শাশুড়ি করোনা আক্রান্ত হন। পরিবারে দেখাশোনার অন্য কেউ না থাকায় মায়ের সেবা করতে মহিমা মাকে তার শ্বশুর বাড়িতে (মহিমের বাড়িতে) নিয়ে আসেন। পরে স্বামী-স্ত্রীরও করোনা রিপোর্ট পজিটিভ শনাক্ত হয়। তবে তাদের ৪ বছরের শিশুকন্যার রিপোর্ট নেগেটিভ আসে।

এতে বিক্ষুব্ধ হয়ে উঠে প্রতিবেশী জামালের পরিবার। তারা প্রচার করতে থাকে করোনা রোগী বাইরে ঘোরাঘুরি করছে। একপর্যায়ে ঘটনার দিন করোনা আক্রান্ত মহিমা ও প্রতিবেশী জামালের স্ত্রীর সঙ্গে বাকবিতণ্ডা হয়। খবর পেয়ে জামালের ছেলেমেয়েরা দলবদ্ধ হয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় তারা বসতঘর ভাঙচুর করে।

তবে, হামলার বিষয়টি অস্বীকার করে জামালের পরিবারের পক্ষ থেকে তার স্ত্রী পাল্টা অভিযোগ করেছেন।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান মিয়া জানান, করোনা রোগীর ওপর হামলার বিষয়টি সম্পর্কে আমি অবহিত নই, তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত দম্পতির বাড়িটি লকডাউন করে দিয়েছে।

 

 

/আইএ/

লাইভ

টপ