উত্তরপত্র পুনর্মূল্যায়ন: চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ফল পরিবর্তন ৬০৯ জনের

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২০:৪১, জুন ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪৭, জুন ৩০, ২০২০

চট্টগ্রাম শিক্ষা বোর্ডমাধ্যমিক পরীক্ষার উত্তরপত্র পুনর্মূল্যায়নের পর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ৪১ জন পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছেন। মোট ফল পরিবর্তন হয়েছে ৬০৯ জনের। শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেছেন। পুনর্মূল্যায়নের ফলে জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা বেড়ে ৯ হাজার ৭১ জন হয়েছে বলে জানান তিনি।

নারায়ণ চন্দ্র নাথ বাংলা ট্রিবিউনকে বলেন, এবার ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনর্মূল্যায়নের জন্য আবেদন করেছিলেন ২০ হাজার ৫৫০ জন পরীক্ষার্থী। এদের মধ্যে এক হাজার ২০০ জন পরীক্ষার্থীর এক হাজার ২৩৫টি উত্তরপত্রের নম্বর পরিবর্তন হয়েছে। উত্তরপত্র পুনর্মূল্যায়নে ৬০৯ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ৪১ জন এবং গ্রেড পরিবর্তিত হয়ে জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন। একজন পরীক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে।

তিনি আরও বলেন, পুনর্মূল্যায়নে গ্রেড পরিবর্তন হয়েছে, কিন্তু জিপিএ-৫ এ উন্নীত হয়নি ৪১৯ জনের। মোট জিপিএ পরিবর্তন হয়েছে, কিন্তু সিজিপিএ পরিবর্তন হয়নি ৮৭ জনের।

প্রসঙ্গত, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এ বছর এসএসসিতে পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা দুটোই গতবারের তুলনায় বেড়েছে। এবার পাসের হার ছিল ৮৪.৭৫ শতাংশ। যেখানে গতবার এই হার ছিল ৭৮.১১ শতাংশ।

/টিটি/

লাইভ

টপ