চার জেলায় পানিতে ডুবে চার শিশু ও ২ যুবকের মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০৪:৪৩, জুলাই ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৪:৪৭, জুলাই ০১, ২০২০

পানিতে ডুবে গেছে শিশু

বন্যার পানি, নদী ও পুকুরে ডুবে চার শিশুসহ দুই যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) জামালপুর, নরসিংদী, পঞ্চগড় ও ঝিনাইদহে এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর:

 

ইসলামপুরে বন্যার পানিতে ডুবে যুবক নিখোঁজ, মাদারগঞ্জে শিশুর মৃত্যু

জামালপুর প্রতিনিধি জানান, জামালপুরের ইসলামপুরে বন্যার পানিতে ডুবে জিয়া ফারাজী (৩০) নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। মঙ্গলবার (৩০ জুন) সকালে উপজেলার সদর ইউনিয়নের কাচিহারা গ্রামে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জিয়া ফারাজী সদর ইউনিয়নের কাঁচিহারা গ্রামের সুরাফ ফারাজীর ছেলে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে বন্যার পানিতে একটি বাঁশ ভেসে যাচ্ছিল। পানিতে নেমে বাঁশটি ধরার সঙ্গে সঙ্গে ডুবে যায় জিয়া ফারাজী। এরপর থেকে নিখোঁজ হয়ে যান তিনি। পরে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করে নিখোঁজ যুবককে না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। 

ফায়ার সার্ভিসের ইসলামপুর স্টেশন কর্মকর্তা মো. খায়রুল আলম মঙ্গলবার (৩০জুন) সন্ধ্যায় জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে ছুটে যায় দুই সদস্য বিশিষ্ট ফায়ার সার্ভিসের ডুবুরি দল। তবে নিখোঁজ যুবককে এখনও খুঁজে পাওয়া যায়নি। উদ্ধার অভিযান চলছে।

এদিকে, জেলার মাদারগঞ্জ উপজেলায় বন্যার পানিতে ডুবে ইব্রাহিম (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) দুপুরে উপজেলার চরপাকেরদহ ইউনিয়নের গোদা শিমুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার আইনুল হকের ছেলে।

শিশুটির বাবা আইনুল জানান, মঙ্গলবার (৩০ জুন) দুপুরে পরিবারের অগোচরে বাড়ির উঠানে খেলতে খেলতে নিরুদ্দেশ হয় আমার ছেলে। তাকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে পরিবারের লোকজন। এক পর্যায়ে বিকেল সাড়ে তিনটার দিকে তার ভাসমান মরদেহ বাড়ি থেকে দূরে একটি কবরস্থানের বেড়ার সঙ্গে আটকে থাকা অবস্থায় উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চরপাকেরদহের ৫নং ইউপি সদস্য মো. গোলাম হোসেন বলেন, ‘পানিতে ডুবে যাওয়া শিশু ইব্রাহিমের পেটে পানি ভরা ছিল। পেটে পানি ঢুকে ভেসে উঠে।

বেলাবতে মাছ ধরতে গিয়ে ডুবে শিক্ষার্থীর মৃত্যু

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীর বেলাবতে নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে মোস্তাক আহম্মেদ নাদিম (১৯) নামে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) দুপুরে উপজেলার পোড়াদিয়া বাজারের পূর্বপাশে আড়িয়াল খাঁ নদে এ ঘটনা ঘটে।

নাদিম উপজেলার পাটুলী ইউনিয়নের চন্ডিপাঁড়া গ্রামের মোর্শেদ মিয়ার ছেলে ও পোড়াদিয়া বিএম দাখিল মাদ্রাসার দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

পুলিশ জানায়, নাদিম আড়িয়াল খাঁ নদে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে যায়। এসময় তলিয়ে যাওয়ায় তার খোঁজ না পাওয়ায় থানায় খবর দেয় স্থানীয়রা। পরে থানা পুলিশ ফায়ার সার্ভিসসহ ডুবুরিদল নিয়ে গিয়ে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করে।

বেলাব ফায়ার সার্ভিস অফিসের ইনচার্জ মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঢাকা থেকে ডুবুরির দল এনে নদীতে তল্লাশি চালিয়ে পোড়াদিয়া নতুন ব্রিজের কাছে পানির নিচ থেকে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাফায়াত হোসেন পলাশ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও ডুবুরির দল নিয়ে ঘটনাস্থলে যাই। আড়িয়াল খাঁ নদের পানির নিচে প্রায় ঘণ্টাখানেক সময় ধরে ডুবুরিরা তল্লাশি চালিয়ে লাশ উদ্ধার করে। পরে তা পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে এ ব্যাপারে থানায় কোনও মামলা দায়ের করা হয়নি।

পঞ্চগড়ে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ের বোদা উপজেলায় পুকুরের পানিতে ডুবে সৌরভ হোসেন (৩) ও রাহাত হোসেন (২) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। জেলার বোদা উপজেলার বেংহারি বনগ্রাম ইউনিয়নের সোনাচান্দি গ্রামে পৃথক দুটি পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যুর ঘটনা ঘটে।

সৌরভ ওই গ্রামের খলিলুর রহমানের ছেলে এবং রাহাত একই গ্রামের রুবেল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, শিশু দুটি নিজ নিজ বাড়ির পাশেই খেলছিল। কিছুক্ষণ পর সৌরভকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে পরিবারের লোকজন। এক পর্যায়ে বাড়ির পাশের পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করেন তারা। একই গ্রামে মর্মস্পর্শী ঘটনাকে আরও বাড়িয়ে তোলে রাহাতের মৃত্যু। গ্রামের সবাই যখন সৌরভের মরদেহ উদ্ধার করতে ব্যস্ত ঠিক সেই সময় খবর আসে রাহাতকেও পাওয়া যাচ্ছে না। পরে তার বাড়ির পাশের পুকুরে খোঁজ করে তারও মরদেহ উদ্ধার করা হয়। ওই দুই শিশুর বাবা-মা বাইরে কাজ করতেন। সবার অগোচরে পুকুরের পানিতে ডুবে তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করছে পরিবারের লোকজন।

বোদা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হায়দার মো. আশরাফুজ্জামান পৃথক দুটি পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহ সদর উপজেলার বেতাই দূর্গাপুর গ্রামে পুকুরের পানিতে ডুবে তিসা (৩) নামের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। শিশুটি ওই গ্রামের মুজিবর মোল্যার মেয়ে। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে বাড়ির পাশে খেলা করছিল তিসা। দীর্ঘসময় শিশুটিকে না পাওয়ায় খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ির পাশের একটি পুকুরে ভাসতে দেখা যায় শিশুটির মরদেহ। পরে লাশ উদ্ধার করা হয়।

ঝিনাইদহ সদর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

/টিএন/

লাইভ

টপ