X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে মৃত্যুহীন দ্বিতীয় দিন, বিভিন্ন জেলায় করোনা শনাক্ত বাড়ছেই

বাংলা ট্রিবিউন ডেস্ক
০২ জুলাই ২০২০, ০৪:৪৬আপডেট : ০২ জুলাই ২০২০, ০৫:০২

করোনাভাইরাস (গ্রাফিক্স: মারুফ রেহান)

দেশের বিভিন্ন জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। কোনও জেলায় আক্রান্তের সংখ্যা খানিকটা কমলেও আবার আগেরদিন কম থাকা জেলায় পরদিন বাড়ছে। বুধবার (১ জুলাই) দেশের টি জেলার করোনা পরিস্থিতি বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে। তবে এরমধ্যে আশা জুগিয়েছে নারায়ণগঞ্জ, জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, টানা দুইদিন করোনায় মৃত্যুমুক্ত থাকতে পেরেছে এ জেলা।

নারায়ণগঞ্জে আরও ২১ জনের শরীরে করোনা শনাক্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ১৬৯ জনে। তবে মঙ্গলবারের মতো বুধবার পাওয়া তথ্যতেও গত ২৪ ঘণ্টায়ও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুর কোনও খবর পাওয়া যায়নি। এ জেলায় করোনাভাইরাসে মোট ১১৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরও ৬১২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৫শ’ ৭৪ জন। বুধবার জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

জেলা সিভিল সার্জনের ওয়েবসাইট থেকে আরো জানা যায়, নারায়ণগঞ্জে সিটি কর্পোরেশনের এলাকায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮২৪ জন, সদর উপজেলায় ১২১২ জন, বন্দর উপজেলায় ১৮১ জন, আড়াইহাজারে ৪৮৩ জন, সোনারগাঁয়ে ৪৫৩ জন ও রূপগঞ্জে ১০১৬ জন। এ জেলায় করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় মারা গেছেন ৬১ জন, সদর উপজেলায় ২২ জন, বন্দর উপজেলায় ৩ জন, রূপগঞ্জ উপজেলায় ১০ জন, সোনারগাঁয় উপজেলায় ১৪ জন ও আড়াইহাজার উপজেলায় ৪ জন।

জেলা সিভিল সার্জন অফিসের ওয়েবসাইট থেকে আরও জানা যায়, এ জেলায় এই পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩ হাজার ৫৭৪ জন। এদের মধ্যে নারায়ণগঞ্জ সিটি এলাকায় সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৫ জন, সদরে ৯৯২ জন, বন্দরে ১১৭ জন, আড়াইহাজারে ৩৬৫ জন, সোনারগাঁও ৩১৫ জন ও রূপগঞ্জে ৫৪০ জন সুস্থ হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৬৩ জনের। এই পর্যন্ত এ জেলায় মোট ২৫ হাজার ৫৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

যশোরে করোনা শনাক্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে

যশোর প্রতিনিধি জানান, যশোরে কোভিড–১৯ শনাক্ত রোগীর সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। আজ বুধবার নতুন করে ৪৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪২ জন।

বুধবার (১ জুলাই) বিকেলে যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেন।

যশোর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত সোমবার জেলার ১১০ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। আজ সেখান থেকে আসা নমুনা পরীক্ষার প্রতিবেদনে জানা গেছে, ৪২ জন পজিটিভ। এ ছাড়া, মাগুরায় অবস্থানরত যশোরের এক ব্যক্তির নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সব মিলিয়ে আজ ৪৩ জনের নমুনা পরীক্ষার ফল পজিটিভ।

সূত্র জানায়, জেলায় আজ বুধবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য চার হাজার ৮৫১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব পাবলিক হেলথ, খুলনা মেডিক্যাল কলেজ এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করা হয়। এর মধ্যে চার হাজার ২৬২টি নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।

প্রতিবেদনে জানা গেছে, ৬৪২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন ১৯২ জন এবং মারা গেছেন ১২ জন। আক্রান্তের মধ্যে ৪০ জন জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অবশিষ্ট ৩৯৮ জন বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

মাগুরায় ২৪ ঘণ্টায় ৮ জনের করোনা শনাক্ত

মাগুরা প্রতিনিধি জানান, মাগুরায় বুধবার পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮ জনের। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৪১ জন।

মাগুরা জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার নমুনা পাঠানো হয়েছিল ৫৭ জনের, এখন পর্যন্ত মোট সন্দেহজনক নমুনা পাঠানো হয়েছে ১৬৬০ জনের।

এখন পর্যন্ত প্রাপ্ত মোট রিপোর্ট সংখ্যা ১৪৭১ টি। আজ প্রাপ্ত ৪৯টি রিপোর্টে করোনা পজিটিভ ৮ জন। এর মধ্যে পৌরসভার ৭ জন, কলেজপাড়ার ৩ জন, পিটিআই পাড়া, কাশিনাথপুর, পারনান্দুয়ালী ও নতুন বাজারের ১জন করে। অন্যজন অগ্রণী ব্যাংক মাগুরা শাখায় কর্মরত, তার বাড়ি যশোর সদরের শেখহাটিতে।

আজ নতুন করে কেউ সুস্থতা লাভ করেননি, এখন পর্যন্ত মোট সুস্থ ৫০ জন। বর্তমানে হোম আইসোলেশনে আছেন ৮৩ জন। এছাড়াও হাসপাতালে ভর্তি ৩ জন ও রেফার করা হয়েছে ২ জনকে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩ জন।

কুষ্টিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ছয়শ ছাড়ালো

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা সাড়ে ছয়শ ছাড়িয়েছে। বুধবার (১জুলাই) নতুন করে ৩০ জন শনাক্ত করা হয়েছেন। কুষ্টিয়া সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত মেডিক্যাল অফিসার ডাক্তার নজমুল মনির এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বুধবার (১ জুলাই) কুষ্টিয়া মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে কুষ্টিয়া জেলার ১২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে জেলায় নতুন করে ৩০ জনকে শনাক্ত করা হয়েছে।

নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ৯জন, মিরপুর উপজেলার ১ জন, সদর উপজেলার ১৮ জন, কুমারখালী উপজেলার ১জন এবং খোকসা উপজেলায় ১ জন। নতুন আক্রান্তের মধ্যে ১৯ জন পুরুষ এবং ১১ জন নারী রয়েছে। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৬৫২ জন কোভিড রোগী শনাক্ত হলো। আক্রান্তদের মধ্যে ৪৭৮ পুরুষ এবং ১৭৪ নারী রয়েছেন। এখন পর্যন্ত সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট

২৫৭ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৬১ জন। এছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন।

এ পর্যন্ত কুষ্টিয়ায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ১১জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কুষ্টিয়ার সদর উপজেলায় ৭জন, কুমারখালী উপজেলায় ২জন, দৌলতপুর উপজেলায় ১জন এবং ভেড়ামারা উপজেলায় ১জন। মৃতদের মধ্যে পুরুষ ১০ এবং মহিলা ১ জন রয়েছেন।

সবশেষ গত ৩০জুন সদর উপজেলার মোল্লাতেঘরিয়ার বাসিন্দা একজন পুরুষ রোগী (৪০) করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মঙ্গলবার রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এরআগে গত ২১জুন তার করোনা শনাক্ত হয়। উন্নত  চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছিল।

চুয়াডাঙ্গায় নতুন করে ৭ জন করোনায় আক্রান্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, গেল ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় নতুন করে দুই নারীসহ ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২২ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৩১ জন ও মারা গেছেন ৩ জন।

বুধবার সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,গত ২৪ ঘন্টায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৩১ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এরমধ্যে ৭ জন করোনা শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা পৌর এলাকার সাদেক আলী মল্লিকপাড়ার ১ জন, সদর উপজেলার গোবরগাড়া গ্রামের ১ জন, আলমডাঙ্গা উপজেলার হাটবোয়ালিয়ার ১ জন, দামুড়হুদা উপজেলার দর্শনা দক্ষিণ চাঁদপুরের ১ জন ও দশমীপাড়ার ১ জন এবং জীবননগর পৌর এলাকার শাপলাকলি পাড়ার ১ জন ও বেনীপুরের ১ জন। আক্রান্তদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী।

ঝিনাইদহে নতুন করে আরও ১৪ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে নতুন করে আরও ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০৯ জন।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, বুধবার সকালে কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে ৭২ টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৪ টি পজেটিভ। আক্রান্তরা হলেন, সদর উপজেলায় ৬ জন, কালীগঞ্জ উপজেলায় ৪ জন, শৈলকুপা উপজেলায় ৪ জন। আক্রান্ত ২০৯ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৮৯ জন। জেলায় মোট মৃত্যু ৩।

নীলফামারীতে চিকিৎসকসহ আরও ৩ জন করোনা পজেটিভ

নীলফামারী প্রতিনিধি জানান, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের সংখ্যায় নীলফামারী জেলায় নতুন করে আরও ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

বুধবার (১ জুলাই) সকালে সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ২০ ও ২৯ জুনের রিপোর্টে এ তথ্য পাওয়া গেছে।

করোনা পজিটিভ নতুন ৩ জনের মধ্যে সৈয়দপুর উপজেলার পুরাতন বাবুপাড়ার একজন চিকিৎসক। এ ছাড়াও ডোমার উপজেলার বামনিয়া ইউনিয়নের বারোবিশা গ্রামে একজন (৫৭) ও কিশোরীগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামে একজন (৪০)।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় ওই ৩ জন নিয়ে জেলায় সর্বমোট করোনা শনাক্ত হলো ৩৪১ জন। এর মধ্যে নীলফামারী সদরে ১১০, জলঢাকা উপজেলায় ৬৭, ডিমলা উপজেলায় ৪৯, সৈয়দপুর উপজেলায় ৪৭, ডোমার উপজেলায় ৩৯ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৯ জন। মৃত্যু বরন করে ৬ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৪৩ জন।

সিভিল সার্জন জানায়, জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ২২৯ জনের ও প্রাপ্ত ফলাফল স্বাস্থ্য বিভাগ হাতে পেয়েছে ২ হাজার ৯৪২ জনের। বাকি ২৮৭ জনের ফলাফল দ্রুত পাওয়া যাবে বলে আশা করেন তিনি।

পঞ্চগড়ে সস্ত্রীক ওসি ও চিকিৎসকসহ চারজন করোনা পজিটিভ

পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ে নতুন করে আরও ৪ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি), তার স্ত্রী ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের একজন চিকিৎসকসহ ৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা হলো ১৪৬ জন।

পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আক্রান্তরা হলেন পঞ্চগড় জেলার তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম ও তার স্ত্রী, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক এস এম শরিফ আফজাল ও অপরজন জেলা শহরের কামাতপাড়া এলাকার বাসিন্দা।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ১১৮ জনের। এরমধ্যে ২০৭৭ জনের ফলাফল পাওয়া গেছে। তাদের মধ্যে ১৪৬ জন করোনা পজিটিভ।

জেলা স্বাস্থ্য বিভাগ আরও জানায়, বর্তমানে হোম আইসোলেশনে ১৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১২০ জন রোগী সুস্থ হয়েছেন। আর ৩ জন করোনা পজিটিভ রোগী মারা গেছেন।

কাপ্তাই থানার ওসিসহ করোনায় আরও ৩১ জনের করোনা শনাক্ত

রাঙামাটি প্রতিনিধি জানান, কাপ্তাই থানার ওসিসহ পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে আরও ৩১ জন শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় শনাক্ত বেড়ে হলো ২৯৯ জন।

বুধবার সকালে আসা রিপোর্টে এই তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।

তিনি আরও জানান নতুন শনাক্তদের মধ্যে ৯ জন কাপ্তাইয়ের, ১ জন বিলাইছড়ির, ২ জন কাউখালি উপজেলার এবং বাকি ১৯ জন রাঙামাটি পৌর এলাকায়।

কাপ্তাই উপজেলায় এখন পর্যন্ত ৬৮ জন আক্রান্ত হন, যার মধ্যে ২১ জন সুস্থ হয়েছেন।

এদিকে, মঙ্গলবার রাতে করোনা উপসর্গ নিয়ে রাঙামাটি পৌর এলাকায় একজন ও লংগদু উপজেলায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত জেলায় মোট ৬ জন মারা গেছেন।

এর আগে মঙ্গলবার পর্যন্ত শনাক্ত ২৬৮ জনের মধ্যে ১৩৮ জন সুস্থ হয়েছেন। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ১৫৪ জন রাঙামাটি শহরের এবং সর্বনিম্ন ১ জন বরকল উপজেলার।

ব্রাহ্মণবাড়িয়ায় হাজার ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৭২ জনে।

আজ বুধবার (১ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ।

তিনি জানান, সরকারি ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারাল সেন্টার ল্যাবে ৬৯৬টি নমুনা পরীক্ষায় ৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ল্যাবে ৮২টি নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৩০ জন, বাঞ্ছারামপুর উপজেলায় ৩ জন, আখাউড়ায় ১৭ জন, নবীনগরে ১৩ জন, বিজয়নগরে ১৩ জন, সরাইলে ৪ জন, নাসিরনগরে ৮ জন, কসবায় ৮ জন ও আশুগঞ্জে ৮ জন রয়েছেন।

জেলায় বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৭০৩ জন। অন্য জেলাতে ব্রাহ্মণবাড়িয়ার ২৬ জনসহ মোট ৭২৯ জন আইসোলেশনে রয়েছেন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩৩ জন। করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর এখন পর্যন্ত মারা গেছেন ১৫ জন।

কিশোরগঞ্জে নতুন করোনা আক্রান্ত ৫৭ জন

কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, কিশোরগঞ্জে দিনের পর দিন আক্রান্তের তালিকা বড় হচ্ছে। এতে করে জনমনে বাড়ছে আতঙ্ক। জেলায় সর্বশেষ করোনা আক্রান্ত ৫৭ জন নিয়ে মোট শনাক্ত ১ হাজার ৫২০ জন। তাদের মধ্যে আক্রান্ত ২৪ জনের মুত‌্যু হয়েছে। অন‌্যদিকে সুস্থ হয়ে উঠেছেন ৯২৮ জন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, জেলায় সংগৃহীত ৩৯৪ জনের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন করোনা শনাক্ত হওয়া ৫৭ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর ২৩ জন, হোসেনপুরে ১ জন, করিমগঞ্জে ৬ জন, তাড়াইলে ১ জন, পাকুন্দিয়ায় ৪ জন, কটিয়াদীতে ৩ জন, কুলিয়ারচরে ৫ জন, ভৈরবে ৮ জন, নিকলীতে ১ জন, বাজিতপুরে ৩ জন, ইটনাতে ১ জন ও মিঠামইনে ১ জন রয়েছেন।

জেলায় মোট করোনা আক্রান্ত ১৫২০ জনের মধ‌্যে কিশোরগঞ্জ সদর ৩২০ জন, হোসেনপুরে ৩৬ জন, করিমগঞ্জে ১০১ জন, তাড়াইলে ৭৬ জন, পাকুন্দিয়ায় ৬৮ জন, কটিয়াদীতে ৮৮ জন, কুলিয়ারচরে ৯৯ জন, ভৈরবে ৫১০ জন, নিকলীতে ২৪ জন, বাজিতপুরে ১২২ জন, ইটনাতে ২৯ জন, মিঠামইনে ৩৭ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বগুড়ায় ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্ত ৬১ জন

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় বুধবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৫ নারী ও তিন শিশুসহ ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত ১০০ দিনে জেলায় করোনা পজিটিভ হয়েছেন দুই হাজার ৯৭৯ জন। সুস্থ হয়েছেন ৬৬৯ জন ও মারা গেছেন ৫২ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ১৭৮ জনের মধ্যে ৩১ জনের করোনা শনাক্ত হয়।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ৯৪ জনের মধ্যে বগুড়ার ৭৭ জনের মধ্যে ৩০ জন করোনা পজিটিভ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দুটি ল্যাবের পরীক্ষায় মোট ৬১ জন করোনায় আক্রান্ত হন। এর মধ্যে সদরে ৩১ জন, শাজাহানপুরে নয়জন, নন্দীগ্রামে নয়জন, আদমদীঘিতে পাঁচজন, কাহালু, সোনাতলা ও ধুনটে দু’জন করে ও সারিয়াকান্দিতে একজন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন, দুই হাজার ৯৭৯ জন। এর মধ্যে পুরুষ দুই হাজার ৩৮ জন, নারী ৭৮১ জন ও শিশু ১৬০ জন। সদরে দুই হাজার ৪৫ জন, গাবতলীতে ১৬১ জন, শাজাহানপুরে ১৫৮ জন, শেরপুরে ১২৭ জন, কাহালুতে ৭৭ জন, শিবগঞ্জে ৭৫ জন, সারিয়াকান্দিতে ৭৩ জন, সোনাতলায় ৬৯ জন, ধুনটে ৬৫ জন, দুপচাঁচিয়ায় ৫৮ জন, নন্দীগ্রামে ৩৭ জন ও আদমদীঘিতে ৩৪ জন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় ৪৪৪ জনসহ এ পর্যন্ত ১৮ হাজার ৬৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। ফলাফল পাওয়া গেছে, ১৫ হাজার ৮৪৪ জনের। নমুনা জটে পড়েছে, দুই হাজার ৮২২ জনের। এ সময়ে আরও ৯৫ জন সুস্থ হওয়ায় মোট সুস্থের সংখ্যা ৬৬৯ জন। এ জেলায় করোনাভাইরাসে মোট মারা গেছেন ৫২ জন। বর্তমানে আইসোলেশন ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন দুই হাজার ২৫৮ জন।

হবিগঞ্জে একদিনে আক্রান্তের রেকর্ড

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জে অতীতের সব রেকর্ড ভেঙে এক দিনেই ১১৭ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। বুধবার (১ জুলাই) বিকেলে তাদের রিপোর্ট এসেছে। এর মাঝে সাংবাদিক, চিকিৎসক, ব্যাংকার, পুলিশ, বিচারকও রয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৭২২ জন আক্রান্ত হলেন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, আক্রান্তদের মধ্যে শুধু হবিগঞ্জ সদর উপজেলায়ই ৫৯ জন রয়েছেন। এছাড়া মাধবপুরে ১৭, চুনারুঘাটে ১৬, নবীগঞ্জে ১৫, বাহুবলে ৯ ও বানিয়াচংয়ে ১ জন আক্রান্ত হয়েছেন। এর মাঝে ১ জন ডাক্তার, ১ জন সাংবাদিক, ৩ জন ব্যাংকার, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বিচার বিভাগের বিভিন্ন পদের ১৩ জন কর্মচারী ও বেশ কয়েকজন পুলিশ রয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট ৭২২ জন আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ২১৮ জন এবং মারা গেছেন ৬ জন।

তিনি বলেন, এটি একদিনে আক্রান্তের অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এখন নিজে থেকে সাবধান থাকা ছাড়া আর উপায় নেই।

 

 

/টিএন/
সম্পর্কিত
বাস-অটোরিকশার সংঘর্ষে মাগুরায় নিহত ৩
‘কিংস পার্টিতে’ সাকিবের যোগদানের বিষয়টি জানেন না মহাসচিব
মেয়াদোত্তীর্ণ ৮০ বস্তা খেজুর বিক্রির পর  ১২০ বস্তা জব্দ
সর্বশেষ খবর
দুর্গাসাগরে ডুবে পুণ্যস্নানে আসা কলেজছাত্রের মৃত্যু
দুর্গাসাগরে ডুবে পুণ্যস্নানে আসা কলেজছাত্রের মৃত্যু
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলে ব্যবস্থা
আবহাওয়ার খবর: ঢাকাসহ ৪ বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টির আভাস
আবহাওয়ার খবর: ঢাকাসহ ৪ বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলা বৃষ্টির আভাস
বিলেতে নানা অপরাধে জড়িয়ে পড়ছেন নতুন আসা বাংলাদেশিরা: কমিউনিটিতে প্রতিক্রিয়া
বিলেতে নানা অপরাধে জড়িয়ে পড়ছেন নতুন আসা বাংলাদেশিরা: কমিউনিটিতে প্রতিক্রিয়া
সর্বাধিক পঠিত
শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ‘ঈদের চিঠি’ ও ভারতে রেকর্ড পর্যটক
শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির ‘ঈদের চিঠি’ ও ভারতে রেকর্ড পর্যটক
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
বিসিএস পরীক্ষা দেবেন বলে ক্যাম্পাসে করলেন ঈদ, অবশেষে লাশ হয়ে ফিরলেন বাড়ি
বিসিএস পরীক্ষা দেবেন বলে ক্যাম্পাসে করলেন ঈদ, অবশেষে লাশ হয়ে ফিরলেন বাড়ি
চাসিভ ইয়ার দখল করতে চায় রাশিয়া: ইউক্রেনীয় সেনাপ্রধান
চাসিভ ইয়ার দখল করতে চায় রাশিয়া: ইউক্রেনীয় সেনাপ্রধান
বাজারে ক্রেতা নেই: তবু ব্রয়লারের কেজি ২৩৫, গরু ৮০০
বাজারে ক্রেতা নেই: তবু ব্রয়লারের কেজি ২৩৫, গরু ৮০০