ডিজিএফআই’র মেজর পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১‌

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৫৯, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৬, জুলাই ০৬, ২০২০

অভিযুক্ত আপন চৌধুরীগাজীপুরে সেনাবাহিনীর ডিজিএফআই’র মেজর পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে আপন চৌধুরী (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সে ঢাকার সাভার উপজেলার হেমায়েতপুর জাদুরচর গ্রামের মজিবুর রহমানের ছেলে। সোমবার (৬ জুলাই) সকালে কোনাবাড়ী হরিণাচালা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসন জানান, কোনাবাড়ী হরিণাচালা এলাকার জনৈক জুয়েলের বাসায় বেশ কিছুদিন ধরে ভাড়া থাকে আপন চৌধুরী। সে নিজেকে সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ-ডিজিএফআই’র হেডকোয়ার্টারের মেজর মাসুম হিসেবে পরিচয় দেয়। ভুয়া পরিচয়ে সে এলাকার লোকজনকে বিভিন্ন সময়ে ভয়ভীতি দেখিয়ে প্রতারণা করে আসছে।

তিনি আরও জানান, গত ২৯ জুন সে স্থানীয় এক ব্যক্তির মেয়েকে ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পাইয়ে দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে এক লাখ টাকা হাতিয়ে নেয়। কিন্তু ভর্তি করাতে না পেরে নানা টালবাহানা করতে থাকে। এ ব্যাপারে ওই শিক্ষার্থীর বাবা মোসলেহ উদ্দিন কোনাবাড়ী থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে সোমবার সকালে পুলিশ হরিণাচালা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা ও একটি পাসপোর্ট জব্দ করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) এর কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার থোয়াই অংপ্রু মারমা জানান, গ্রেফতার হওয়া ব্যক্তি বিভিন্ন সময় মিথ্যা পরিচয় দিয়ে এলাকার বিভিন্ন জনের সঙ্গে প্রতারণা করে আসছে।

 

 

/আইএ/

লাইভ

টপ