অবৈধ ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, ভুয়া এফসিপিএস ডাক্তারসহ আটক ৭

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩২, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩২, জুলাই ০৮, ২০২০

BT-Newরংপুর নগরীর অভিজাত এলাকায় অবৈধভাবে চালানো ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া এফসিপিএস ডাক্তারসহ সাত জনকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটান পুলিশ। বুধবার (৮ জুলাই) কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ধাপ এলাকায় হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া এমবিবিএস, এফসিপিএস ডাক্তার মোতালেব হোসেন রিপন, তার সহকর্মী হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোস্তফা কামাল, ব্যবস্থাপক তৌফিক ইসলাম রাফি এবং ডাক্তারের পিএসকে গ্রেফতার করা হয়। তারা ডাক্তারের শিক্ষাগত সনদপত্র ও ডায়াগনস্টিক সেন্টারের রেজিস্ট্রেশনের কাগজপত্র দেখাতে পারেনি। ওই ডাক্তারের কোনও ডিগ্রি নেই, সে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে মানুষকে প্রতারিত করে আসছিল।

পরে ভুয়া ডাক্তার রিপনকে সহায়তা করা দালাল এরশাদ আলী, আব্দুর রউফ রেজাউল, নয়া মিয়াকে গ্রেফতার করা হয়। আসামিদের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

ওসি জানান, সিভিল সার্জন ডা. হিরম্ব কুমারকে অবহিত করে মেট্রোপলিটান পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তায় এ  অভিযান পরিচালনা করা হয়। দেশে যখন করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে চিকিৎসকরা হিমশিম খাচ্ছেন ঠিক সেই মুহূর্তে একশ্রেণির অসাধু দালাল চক্র স্বাস্থ্যসেবাকে চরম হুমকির মুখে ফেলার চেষ্টা চালাচ্ছে। 

/এমএএ/

লাইভ

টপ