করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া চিকিৎসকের পরিবারের পাশে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:২৩, জুলাই ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৮, জুলাই ০৮, ২০২০

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মা ও শিশু হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার ডা. জাফর হোসেন রুমির পরিবারের পাশে দাঁড়িয়েছে ওই হাসপাতাল কর্তৃপক্ষ। জাফর হোসেনের পরিবারকে নগদ ৫ লাখ টাকা প্রদানের পাশাপাশি তার ভাইকে হাসপাতালে চাকরি দিয়েছেন হাসপাতালের বর্তমান ব্যবস্থাপনা কমিটি।

মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ এ তথ্য জানিয়েছেন।

বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ডা. জাফর হোসেন রুমি ছিলেন তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। উপার্জনক্ষম ব্যক্তির অনুপস্থিতিতে একটি পরিবারের কী অবস্থা হয় তা সহজেই অনুমেয়। তাই হাসপাতাল কর্তৃপক্ষ ওই পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় তার পরিবারকে নগদ ৫ লাখ টাকা ও তার ভাইকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত হয়।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আবেদন পেয়ে তার ভাইকে হাসপাতালে অফিস সহকারী পদে নিয়োগ দেওয়া হয়েছে। গত মঙ্গলবার তিনি চাকরিতে যোগ দিয়েছেন। তাছাড়া তার বাবার হাতে তিন লাখ এবং সন্তানদের বিষয়টি চিন্তা করে স্ত্রীর হাতে দুই লাখ টাকা দেওয়া হচ্ছে।      

প্রসঙ্গত, গত ১৬ মে শ্বাসকষ্ট নিয়ে শিশুরোগ বিভাগের চিকিৎসক জাফর হোসেন রুমি মা ও শিশু হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। ১৯ মে বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকা নিয়ে যাওয়ার চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি। পরে তাকে চমেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। ২৫ মে ঈদের দিন সকাল ৭টা ৪০ মিনিটে করোনার উপসর্গ নিয়ে তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার স্ত্রী ও দুটি সন্তান আছে।

 

/টিএন/

লাইভ

টপ