হাসপাতালের তথ্য জানা যাবে ওয়েবসাইটে

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ০৯:০৮, জুলাই ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৯:০৮, জুলাই ১১, ২০২০

হাসপাতাল তথ্য বাতায়ন

কোন হাসপাতালে কোন ধরনের কত শয্যা খালি সে বিষয়ে রিয়েলটাইম ইনফরমেশন দিতে চট্টগ্রামে যাত্রা শুরু করেছে অনলাইন প্ল্যাটফর্ম ‘হাসপাতাল তথ্য বাতায়ন’। চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে তথ্য বাতায়নটি www.hospitalfinder.info চালু করা হয়।

শুক্রবার (১০ জুলাই) চট্টগ্রাম সার্কিট হাউসে এটি উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

হাসপাতাল তথ্য বাতায়ন

হাসপাতাল তথ্য বাতায়নে চট্টগ্রামে কোভিড ১৯ সংক্রান্ত পরীক্ষা, ফলাফল, ওষুধ, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার সেবাদানকারী প্রতিষ্ঠানের নাম-ঠিকানা ও ফোন নম্বর, হাসপাতাল-ক্লিনিক, ফিল্ড হাসপাতাল, আইসোলেশন সেন্টারসহ সব জায়গায় প্রাপ্ত চিকিৎসা সুবিধা সংক্রান্ত সব তথ্য থাকছে।

হাসপাতাল তথ্য বাতায়ন

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে,  ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ হলো সব হাসপাতাল ও জরুরি স্বাস্থ্যসেবা বিষয়ক তথ্য ভাণ্ডারের অনলাইন ভিত্তিক সিঙ্গেল প্ল্যাটফর্ম। জনগণের স্বাস্থ্যসেবায় স্বস্তি নিশ্চিতকরণে প্রয়োজনীয় ও কাঙ্ক্ষিত হাসপাতাল বা ক্লিনিকের সেবা সম্পর্কিত তথ্য সঠিক সময়ে পৌঁছে দেওয়া এবং সেবা প্রাপ্তির একটি উপযুক্ত মাধ্যম হিসেবে কাজ করতে পারবে। রোগী সরাসরি কল করে হাসপাতালে বেড বুকিং দিতে পারবে।

হাসপাতাল তথ্য বাতায়ন

জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, অনলাইনে ও মোবাইল অ্যাপসের মাধ্যমে সরকারি-বেসরকারি উভয় হাসপাতালে কোভিড-১৯ এবং নন-কোভিড রোগীদের চিকিৎসা সেবার পথ সুগম করবে এটি। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে হাসপাতালের সেবাকে অনলাইন প্ল্যাটফর্মে আনার জন্য জেলা প্রশাসন চট্টগ্রামের গৃহীত উদ্যোগটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

 

/এসটি/

লাইভ

টপ